টানা নয় ম্যাচে জয় বঞ্চিত আর্সেনাল

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-25 00:19:09

সময়টা যারপরনাই খারাপ যাচ্ছে আর্সেনালের। ড্র আর হারের বৃত্তেই যেন আটকে আছে তারা। তারই ধারাবাহিকতায় ইংলিশ প্রিমিয়ার লিগে ফের হার মানল আর্সেনাল। গানারস শিবিরকে ১-২ গোলে ধরাশায়ী করেছে ব্রাইটন এন্ড হোভ অ্যালবিয়ন।

দলের বাজে পারফরম্যান্সের কারণে চাকরি হারিয়েছেন কোচ উনাই এমেরি। কিন্তু তার বদলে দলের দায়িত্ব নিয়ে আপদকালীন কোচ ফ্রেডি লাজংবার্গ ঘরের মাঠে নিজের প্রথম ম্যাচেও আর্সেনালকে জয় এনে দিতে পারলেন না।

সব ধরনের প্রতিযোগিতা মিলে এনিয়ে টানা নবম ম্যাচে জয় বঞ্চিত হলো লন্ডনের এ জায়ান্ট ক্লাব। আর্সেনাল সর্বশেষ জয় পেয়েছে চ্যাম্পিয়নস লিগে ভিতোরিয়ার বিপক্ষে। তাও আবার গত ২৫ অক্টোবর। ১৯৭৭ সালের পর এবারই সবচেয়ে বেশি ম্যাচ ধরে জয় খরা চলছে আর্সেনালের। চ্যাম্পিয়নস লিগ স্পট থেকে এখনো ১০ পয়েন্টে পিছয়ে আছে তারা।

আর ৬ অক্টোবর বোর্নমাউথকে ১-০ গোলে হারানোর পর সব ধরনের টুর্নামেন্ট মিলে টানা ১১ ম্যাচে গোল খেল আর্সেনাল। মানে নিজেদের ক্লিন শিট রাখতেই পারছে না তারা।

এমিরেটস স্টেডিয়ামে ম্যাচের ৩৬তম মিনিটে অ্যাডাম ওয়েবস্টারের গোলে এগিয়ে যায় অতিথি ব্রাইটন। ৫০তম মিনিটে সমতাসূচক গোল করে স্বাগতিকদের মাঝে স্বস্তি এনে দেন আর্সেনালের হয়ে শততম ম্যাচ খেলতে নামা আলেকজান্দ্রে ল্যাকাজেট।

কিন্তু ৮০তম মিনিটে গোল করে আর্সেনালের হৃদয় ভেঙে দেন নিল মাউপে। সুবাদে সফরকারী ব্রাইটন মেতে উঠে জয়োৎসবে।

১৫ ম্যাচে চার জয়, সাত ড্র আর চার হারে ১৯ পয়েন্ট নিয়ে এখন দশম স্থানে পড়েছে আর্সেনাল।

এ সম্পর্কিত আরও খবর