সেনা ও নৌ বাহিনীর শুভ সূচনা

বিবিধ, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-14 20:39:05

শনিবার থেকে শুরু হয়েছে ‘ওয়ালটন রেফ্রিজারেটর বিজয় দিবস হকি প্রতিযোগিতা-২০১৯’। চলতি টুর্নামেন্টে অংশ নিচ্ছে মোট ছয়টি দল।

উদ্বোধনী দিনেই জয় তুলে নিয়েছে বাংলাদেশ নৌবাহিনী ও বাংলাদেশ সেনাবাহিনী। নৌবাহিনী ২-০ গোলে হারায় সোনালী ব্যাংককে। মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে দিনের আরেক ম্যাচে সেনাবাহিনী ১২-২ গোলে অনায়াসে হারিয়েছে বাংলাদেশ পুলিশকে।

লিগ পদ্ধতিতে প্রতিযোগিতা চলবে ১৯ ডিসেম্বর পর্যন্ত। পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দুই দল খেলবে ফাইনালে।

এর আগে শনিবার বিকেলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে টুর্নামেন্টের উদ্বোধন করেন মোহাম্মদ জয়নুল বারী (বিভাগীয় কমিশনার, ঢাকা)। উপস্থিত ছিলেন টুর্নামেন্টের পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। ছিলেন বাংলাদেশ হকি ফেডারেশনের সহ-সভাপতি সাজেদ এ. এ. আদেল, সহ-সভাপতি ও টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান জাকি আহমেদ রিপন ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ সহ অনেকেই।

টুর্নামেন্টে অংশগ্রহণকারী দলগুলো হলো- বাংলাদেশ নৌবাহিনী, বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান, বাংলাদেশ বিমান বাহিনী, বাংলাদেশ পুলিশ ও সোনালী ব্যাংক লিমিটেড।

বিজয় দিবস হকির চ্যাম্পিয়ন দল পাবে ১ লাখ টাকা। রানার্সআপ দলের প্রাইজমানি ৫০ হাজার টাকা। টুর্নামেন্টের সেরা খেলোয়াড় ও সর্বোচ্চ গোলদাতা পুরস্কার হিসেবে পাবেন ১০ হাজার টাকা করে।

এ সম্পর্কিত আরও খবর