উৎসব ও আতশবাজির অপেক্ষায় হোম অব ক্রিকেট

ক্রিকেট, খেলা

আপন তারিক, স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মিরপুর থেকে | 2023-08-23 01:10:16

ডিসেম্বর বিজয়ের মাস। সঙ্গে যোগ হয়েছে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী। এমনই উপলক্ষকে রঙিন করে তুলতে দরজায় হাজির বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। মাঠে ব্যাট-বলের লড়াইয়ের আগে রোববার মিরপুরের শেরে বাংলা স্টেডিয়াম মেতেছে উদ্বোধনী অনুষ্ঠানে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী সামনে রেখে এবার বিশেষ বিপিএল আয়োজন করছে বিসিবি। রোববারের এই অনুষ্ঠান দিয়েই জন্মশত বার্ষিকীর সরকারী আয়োজন শুরু হচ্ছে। এরই ধারাবাহিকতায় ২০২০ সালের মার্চে ঢাকায় অনুষ্ঠিত হবে বিশ্ব একাদশ ও এশিয়া একাদশের মধ্যে দুটি টি-টোয়েন্টি ম্যাচ।

তার আগে এখন বিপিএল ধামাকা। অনেকেই বলছেন বিপিএলের ইতিহাসে সবচেয়ে জমকালো উদ্বোধনী অনুষ্ঠান হচ্ছে এবার। যেখানে আলো ছড়াবেন বলিউডের মহাতারকা সালমান খান। ভাইজান খ্যাত এই অভিনেতা রোববার সকালেই পা রেখেছেন রাজধানী ঢাকাতে। তার সঙ্গে আছেন মুম্বাই চলচ্চিত্রের আরেক জনপ্রিয় তারকা ক্যাটরিনা কাইফ।

উদ্বোধনী অনুষ্ঠানের মূল আকর্ষণ সালমান খান-ক্যাটরিনা। সঙ্গে গান গাইবেন বাংলাদেশের দুই তুমুল জনপ্রিয় শিল্পী মমতাজ ও নগর বাউল খ্যাত জেমস। এছাড়া ভারতের দুই গায়ক কৈলাশ খের ও সনু নিগমের পরিবেশনাও থাকবে।

মাঠের লড়াইয়ের আগে বিপিএলের ভিন্ন মাত্রার এই উদ্বোধনী অনুষ্ঠানে অবশ্য খুব বেশি টিকিট দর্শকদের জন্য ছাড়া হয়নি। কারণ মিরপুর শেরে বাংলার মাঠের একপাশে বানানো হয়েছে বড় মঞ্চ। যেখানেই পারফর্ম করছেন তারকারা।

তারকা শিল্পীদের পারফরম্যান্সের মাঝ পথেই সন্ধ্যা সাড়ে সাতটায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্র্যান্ড স্ট্যান্ডের ব্যালকনিতে দাঁড়িয়ে বঙ্গবন্ধু বিপিএলের আনুষ্ঠানিক উদ্বোধনের ঘোষণা দিবেন। প্রধানমন্ত্রীর সেই ঘোষণার পরই শুরু হবে ১০ মিনিটের আতশবাজির রঙিন উৎসব।

তবে দুপুর গড়াতেই মিরপুরে শেরে বাংলাকে ঘিরে উৎসবের আমেজ। দর্শকদের জন্য টিকিট কম থাকায় ভিড় অবশ্য তেমন চোখে পড়েনি। মাঠের ভেতর মঞ্চের সামনে বসে অনুষ্ঠান দেখতে প্রতিজন দর্শককে খরচ করতে হবে ১০ হাজার টাকা। গ্র্যান্ড স্ট্যান্ডের টিকিট ২৫০০ টাকা। ক্লাব হাউসের টিকিটের দাম ১০০০ টাকা। ৫ হাজার টাকার টিকিটও নতুন করে যুক্ত করেছে বিসিবি। তবে সালমান-ক্যাটরিনার নাচ আর জেমস, সনু নিগম, কৈলাশ খের আর মমতাজের গান শুনতে দর্শক আগ্রহের কমতি নেই!

শীতের সন্ধ্যায় মিরপুরের হোম অব ক্রিকেটে রীতিমতো রঙ ছড়ানো উৎসবের আমেজ। রাত ১০টা ২০ মিনিটে সালমান-ক্যাটরিনার নাচ দিয়ে শেষ হবে বর্ণিল এই আয়োজন।

পাঁচ ঘণ্টা ব্যাপী উদ্বোধনী অনুষ্ঠানের সূচি-

# সন্ধ্যা ৫টা ২৫ মিনিট: মহিদুল ইসলাম খান ‘ডি রকস্টার’ শুভ’র গান।
# সন্ধ্যা ৫টা ৩৫ মিনিট: রেশমি মির্জার পারফরম্যান্স।
# সন্ধ্যা ৬টা: নগর বাউল খ্যাত জেমসের পারফরম্যান্স।
# সন্ধ্যা ৬টা ৪০ মিনিট: মমতাজের গান।
# সন্ধ্যা ৭টা ২০ মিনিট: অনুষ্ঠান স্থলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন।
# সন্ধ্যা ৭টা ৩০ মিনিট: প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধন করবেন।
# সন্ধ্যা ৭টা ৩০ থেকে ৭টা ৪০ মিনিট: স্টেডিয়াম এলাকায় আতশবাজি।
# সন্ধ্যা ৭টা ৪৫ মিনিট: সনু নিগমের পারফরম্যান্স।
# রাত ৮টা ৩৫ মিনিট: লেজার বীম শো।
# রাত ৮টা ৫৫ মিনিট: ভারতীয় শিল্পী কৈলাশ খেরের পারফরম্যান্স।
# রাত ৯টা ৩৫ মিনিট: ক্যাটরিনা কাইফের নাচের পারফরম্যান্স।
# রাত ১০টা: বলিউড নায়ক সালমান খানের নাচের পারফরম্যান্স।
# রাত ১০টা ২০ মিনিট: সালমান ও ক্যাটরিনার যৌথ নাচের পারফরম্যান্স।

এ সম্পর্কিত আরও খবর