১২৩ রান করলেই ক্রিকেটের স্বর্ণ বাংলাদেশের

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-08-10 12:51:56

খুব বড় কোনো টার্গেট দিতে পারেনি শ্রীলঙ্কা অনূর্ধ্ব-২৩ দল। ২০ ওভারে শ্রীলঙ্কার ইনিংস থেমে গেছে ১২২ রানে। পুরুষদের ক্রিকেটে স্বর্ণ জিতবে বাংলাদেশ ১২৩ রান করলেই।

নেপালের কীর্তিপুরের ত্রিভুবন বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক ক্রিকেট মাঠে দুপুরে শুরু হওয়া এই ম্যাচে বাংলাদেশ টসে জিতে বোলিং বেছে নেয়। একই মাঠে টানা কয়েকটি ম্যাচ হওয়ায় উইকেট ধীরগতির হয়ে পড়েছে। স্পিনাররা কিছুটা বাড়তি সুবিধা পাচ্ছেন। কিন্তু ফাইনাল ম্যাচে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলের হয়ে সেরা বোলিং পারফরম্যান্স দেখান ডান-হাতি মিডিয়াম পেসার হাসান মাহমুদ। ২০ বছর বয়সী এই তরুণ ৪ ওভারে ২০ রান দিয়ে ৩ উইকেট পান।

ব্যাটিং করতে নামা শ্রীলঙ্কা অনূর্ধ্ব-২৩ দলের শুরুটা মন্দ হয়নি। ওপেনিং জুটিতে যোগ হয় ৩৬ রান। কিন্তু এই জুটি ভাঙ্গার পরই যেন ধসে পড়ে পুরো ইনিংস। ১৪ ওভারে ৮৭ রানে ৭ উইকেট হারিয়ে বসে তারা। শেষের দিকে সাম্মু আহসান ব্যাট হাতে কিছুটা প্রতিরোধ গড়ায় শ্রীলঙ্কার স্কোর তিন অঙ্কে পৌঁছায়।

স্বর্ণপদক জিততে চাই ১২০ বলে ১২৩ রান। খুব কঠিন কোনো কাজ কি? লিগের শেষ ম্যাচে এই মাঠে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল কিন্তু ৯ উইকেটে হেরে ছিল এই শ্রীলঙ্কার কাছেই। ফাইনালে সেই হারের শোধ তোলার একটা দারুণ সুযোগ এখন বাংলাদেশের সামনে।

এ সম্পর্কিত আরও খবর