গার্দিওলাকে রাজী করাবেনই মেসি

, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 17:59:28

লিওনেল মেসির সঙ্গে তার সুসম্পর্কের গল্পটা সবারই জানা। ন্যু ক্যাম্পে দু'জন ছিলেন হরিহর আত্মা! কখনো তাদের মধ্যে সম্পর্ক শীতলের গল্প শোনা যায়নি। ২০০৮ থেকে ২০১২ সাল পর্যন্ত পেপ গার্দিওলা ছিলেন বার্সেলোনায়। এরপর বায়ার্ন মিউনিখ হয়ে ম্যানচেস্টার সিটিতে নাম লেখালেও মেসির সঙ্গে যোগাযোগটা ঠিকই আছে তার। সেই বন্ধনটা ফের জোড়া লাগতে পারে। ইউরোপিয়ান ও লাতিন গণমাধ্যমে জোর গুঞ্জন- আর্জেন্টিনার কোচ হতে যাচ্ছেন গার্দিওলা।

রাশিয়া বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ড থেকে ছিটকে গেছে মেসির দল। ফ্রান্সের কাছে ৪-৩ গোলে হারের ধাক্কা এখনো সামলে উঠা হয়নি। তবে এই ধাক্কা থেকে জেগে উঠতে চাইছে আর্জেন্টাইন ফুটবল। এজন্য কোচ হোর্হে সাম্পাওলিকে সরাতে চাইছেন দলটির সিনিয়র ফুটবলাররা। তার কৌশল পুরো বিশ্বকাপে প্রশ্নবিদ্ধ ছিল। এ অবস্থায় আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনও (এএফএ) নাকি প্রস্তাব দিচ্ছে গার্দিওলাকে! স্প্যানিশ দৈনিক এএস খবরটি নিশ্চিত করেছে।

সদ্য শেষ হওয়া ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার সিটিকে ট্রফি এনে দিযেছেন গার্দিওলা। ক্লাবটি চাইছে তার সঙ্গে চুক্তি বাড়িয়ে নিতে। ২০২১ সাল পর্যন্ত নতুন চুক্তির কথা হচ্ছে। কিন্তু এরইমধ্যে লিওনেল মেসি তৎপর। তিনি নাকি সাবেক কোচকে রাজী করিয়েই ছাড়বেন। একইসঙ্গে সার্জিও অ্যাগুয়েরোও কথা বলছেন গার্দিওলার সঙ্গে!
বার্ষিক ১২ মিলিয়ন ডলারে ২০২২ বিশ্বকাপ পর্যন্ত গার্দিওলাকে চাইছে এএফএ। সবকিছু ঠিক থাকলে ২০২২ সালের কাতার বিশ্বকাপ পর্যন্ত চুক্তি হবে।
অবশ্য আর্জেন্টিনায় মাত্র দু'বার বিদেশী কোচ দেখা গেছে। একজন ইতালিয়ান ফেলিপ পাসসুসি, তিনি ছিলেন সেই ১৯২৪ সালে। আরেকজন ইতালি ও আর্জেন্টিনার দ্বৈত নাগরিক রেনাতো সেজারিনি, ছিলেন ১৯৬৮ সালে। ৫০ বছর পর আরেকজন বিদেশী কোচের সঙ্গে চুক্তি করতে চাইছে আর্জেন্টিনা। এখন স্পেনের সাবেক ফুটবলার গার্দিওলা 'হ্যাঁ' বলে দিলেই নতুন আরেক অধ্যায় শুরু হবে আর্জেন্টাইন ফুটবলে!

এ সম্পর্কিত আরও খবর