বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শনে ঢাকা প্লাটুনের ক্রিকেটাররা

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-08-30 09:39:45

প্রেরণা-অনুপ্রেরণা নেওয়ার জন্য একটা নামই যথেষ্ট- বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আর তাই মাঠের ক্রিকেটে খেলতে নামার আগে বঙ্গবন্ধু বিপিএলের দল ঢাকা প্লাটুন পরিদর্শন করে এলো ধানমন্ডির বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর। ঢাকা প্লাটুনের শীর্ষস্থানীয় প্রায় সব ক্রিকেটার গিয়ে ছিলেন সেখানে। বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে জাতির জনকের ব্যবহৃত বিভিন্ন জিনিস পত্র দেখে ক্রিকেটাররা অভিভূত হন। অনুপ্রাণিত হন।

সোমবার বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর ঘুরে এসে ঢাকা প্লাটুনের ক্রিকেটার এনামুল হক বিজয় বার্তা২৪ কে জানান-‘আমি এই প্রথম গেলাম সেখানে। সত্যি বলতে কি আমার খুবই ভালো লেগেছে। মনে হয়েছে মহান সেই ব্যক্তিত্বের সান্নিধ্য পাচ্ছি যেন! এতদিন ধরে ইতিহাসে পড়েছি। বিভিন্ন জনের কাছ থেকে শুনে জেনেছি। আর আজ নিজ চোখে দেখে এলাম সব কিছু। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এই নামটাই যে পুরো দেশের জন্য অনুপ্রেরণার প্রতিফলন।’

বঙ্গবন্ধুর স্মৃতি জাদুঘর পরিদর্শনে ঢাকা প্লাটুনের ক্রিকেটারদের মধ্যে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, ওপেনার তামিম ইকবাল, মুমিনুল হক, এনামুল হক বিজয়, ফজলে রাব্বীসহ আরো বেশ কয়েকজন ক্রিকেটার উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধু স্মৃতি যাদুঘরে মাশরাফি বিন মর্তুজা আগেও এসেছেন। জাদুঘরের বিভিন্ন কর্নারে রাখা বঙ্গবন্ধুর স্মৃতিফলক গুলোর গুরুত্ব ক্রিকেটারদের কাছে তুলে ধরেন। এই জাদুঘরের তত্ত্বাবধায়নের কাজে নিয়োজিত সদস্যরা ক্রিকেটারদের পরিদর্শন কাজে সহায়তা করেন।

ঢাকা প্লাটুনের ম্যানেজার আহসানউল্লাহ হাসান জানান-‘জাতির জনকের স্মৃতি জাদুঘর পরিদর্শনের সিদ্ধান্তটা আমাদের টিম ম্যানেজমেন্টের। সিদ্ধান্তটা জানানোর সঙ্গে সঙ্গে ক্রিকেটাররা যাওয়ার জন্য আগ্রহী হয়ে উঠেন।’

সোমবার, ৯ ডিসেম্বর মিরপুরে ক্রিকেট একাডেমিতে অনুশীলন শেষে ঢাকা প্লাটুন ধানমন্ডিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর পরিদর্শনে যান। তারা সেখানে এবং ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিমূর্তির সামনে পুষ্পবেদিতে ফুলের স্তবক অর্পণ করে শ্রদ্ধা প্রদর্শন করেন।

এ সম্পর্কিত আরও খবর