কোর্টনি ওয়ালশ আমার বাবা নন: হেইডেন ওয়ালশ

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-24 10:13:45

আন্তর্জাতিক ক্রিকেটে নাম লিখিয়েই ক্রিকেট অনুরাগীদের মন কেড়ে নিয়েছেন হেইডেন ওয়ালশ জুনিয়র। আছেন দাপুটে ফর্মে। তারকা লেগ-স্পিনার মাঠের লড়াইয়ে সুনাম কুড়ানোর পরও একটু হলেও রয়েছেন মানসিক অশান্তিতে।

তা অশান্তির কারণটা কী? আসলে বিপত্তি ঘটেছে তার পরিচয় নিয়ে। ক্রীড়া প্রেমীদের অনেকেই ভুল করে মনে করেন হেইডেন ওয়ালশ জুনিয়র সাবেক ক্যারিবিয়ান পেস কিংবদন্তি কোর্টনি ওয়ালশের বংশধর। তার পুত্র। শুধু কী তাই। এনিয়ে গণমাধ্যমে অনেক লেখালেখিও হয়েছে।

হেইডেন ওয়ালশ জুনিয়র (পুরো নাম হেইডেন রশিদী ওয়ালশ) সবার ভুল সংশোধন করে দিতে গণমাধ্যমকে জানিয়েছেন, ‘সবাই শুনে রাখুন, কোর্টনি ওয়ালশ আমার বাবা নন।’

তাহলে হেইডেন ওয়ালশ জুনিয়রের বাবার নাম কী? তার বাবা হলেন হেইডেন ওয়ালশ সিনিয়র। পুরো নাম অ্যালবার্ট কস্টাইন হেইডেন ওয়ালশ। তার বাবাও ছিলেন একজন ক্রিকেটার। এতেই ভুল বোঝাবুঝির শুরু। তবে ছিলেন ব্যাটসম্যান। পেসার নন। ক্যারিবিয়ান ঘরোয়া টুর্নামেন্টে লিওয়ার্ড আইল্যান্ডসের হয়ে খেলতেন তিনি।

হেইডেন ওয়ালশ জুনিয়র ভক্ত-সমর্থকদের উদ্দেশে বলেন, ‘আমি তখন কানাডা টি-টোয়েন্টি লিগে খেলছিলাম। কেউ একজন আমাকে কোর্টনি ওয়ালশ বলে ডাক দেন (হাসি)। তাই লোকজনকে বলতে চাই…. কোর্টনি ওয়ালশ আমার বাবা নন। তবে মনে হয় এখন সবাই বুঝতে পারবেন আমি কে এবং আমার বাবা কে?’

ভারতের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে দুরন্ত পারফরম্যান্স উপহার দেওয়া ২৭ বছরের এ লেগ-স্পিনারের (২৮ রানে দুই উইকেট নেওয়া) আত্মবিশ্বাস, এখন তিনি নিজেই নিজের পরিচয় গড়ে নিতে পারবেন। যেখানে ঘাতক বাউন্সারের চেয়ে জাদুকরী গুগলি নিয়েই বেশি আলোচনা হবে।

এ সম্পর্কিত আরও খবর