বিপিএল সাত দলের টুর্নামেন্ট, অথচ মঞ্চে অধিনায়ক ছয়জন!

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-08-25 22:35:09

 

অনুষ্ঠানের নাম ছিল এমন: বঙ্গবন্ধু বিপিএলের দলগুলোর অধিনায়কদের ছবি তোলার সুযোগ!

টুর্নামেন্ট শুরুর আগেরদিন সাত দলের অধিনায়কদের একসঙ্গে এক মঞ্চে পাওয়া যাবে। সন্দেহ নেই ছবি হিসেবে ফ্রেমটা দারুণ হবে। এমন ছবির জন্য সাংবাদিকরা বেশ অপেক্ষায় ছিলেন। তবে মঞ্চে বিপিএলের অধিনায়করা উপস্থিত হওয়ার পর অপেক্ষা ভাঙ্গল ঠিক, কিন্তু আক্ষেপ ঠিকই রয়ে গেল সবার!

টুর্নামেন্টে খেলছে সাত দল। অধিনায়ক তো থাকবেন সাতজন। কিন্তু গুনে দেখা গেল আছেন ছয়জন। রংপুর রেঞ্জার্সের অধিনায়ক মোহাম্মদ নবি মঞ্চে নেই! অনুপস্থিত। তার হয়ে দলের অন্য কেউ প্রক্সি দিতেও যে এলেন না!

- বৈশাদৃশ্য আরো আছে!

ঢাকা প্লাটুন জানিয়েছে এবারের বিপিএলে তাদের অধিনায়ক হচ্ছেন মাশরাফি বিন মতুর্জা। অথচ মঞ্চে ঢাকা প্লাটুনের জার্সিতে অধিনায়কের জায়গায় দেখা গেল মমিনুল হককে। দলের নিয়মিত অধিনায়ক মাশরাফি অনুষ্ঠানে আসেননি, তাই প্রক্সি দিলেন মুমিনুল হক।

- অনুষ্ঠানে রংপুর রেঞ্জার্সের অধিনায়ক মোহাম্মদ নবি কেন অনুপস্থিত? খোঁজ নিয়ে জানা গেল-এই অনুষ্ঠানের বিষয় রংপুর রেঞ্জার্সকে সময়মতোই সবকিছু জানানো হয়েছিল। কিন্তু রংপুরের অধিনায়ক অনুষ্ঠানে আসার জন্য নিজের সময়টাই ঠিক রাখতে পারেননি। আসতে দেরি করে ফেলেন তিনি। আর এদিকে ছয় অধিনায়ক চলে এসেছেন। মঞ্চ তৈরি। সাংবাদিকরাও চলে এসেছেন। বাকি অধিনায়ক এবং সংবাদকর্মীদের অপেক্ষায় রাখতে চাননি বলেই বিপিএল কর্তৃপক্ষ অনুষ্ঠান শুরু করে দিতে বাধ্য হন।

সবচেয়ে অবাক করার ব্যাপার হলো এবারের বিপিএলের আয়োজক-পরিচালক-পরিবেশক সবকিছুর দায়িত্বেই বিসিবি নিজেই। সবগুলো দলের মালিক স্বয়ং বিসিবি। জনপ্রিয় ক্রিকেট ওয়েবসাইট ক্রিকইনফোর বাংলাদেশ প্রতিনিধি মোহাম্মদ ইসাম এই প্রসঙ্গে বার্তা২৪কে বলছিলেন-‘ বিসিবিই তাদের নিয়ন্ত্রাধীন একটি দলের অধিনায়ককে নিজেদের অনুষ্ঠানেই সময়মতো উপস্থিত করতে পারলো না! এটা খুবই অবাক করার মতো ব্যাপার। বিপিএলের সবগুলো দলের দায়িত্বে এবার বিসিবি অথচ আমরা কি দেখলাম দুজন বিদেশিকে অধিনায়কের দায়িত্ব দেয়া হয়েছে! আমি তো এটাকে ব্যবস্থাপনার অদক্ষতাই বলবো।’

বিসিবি চত্বরে অধিনায়কদের ছবি তোলার পর্বে মঞ্চে ছয় অধিনায়ক খানিকক্ষণ দাড়ালেন। ছবি তোলার জন্য পোজ দিলেন। সেই সঙ্গে বাতাসে কিছু রংবেরংয়ের কনফেত্তি উড়লো। এরই মধ্যে হঠাৎ করে মনে হলো-আরে টুর্নামেন্টের ট্রফি কই? এমন অনুষ্ঠানে তো টুর্নামেন্টের ট্রফির প্রদর্শন করাও একটা নিয়মমাফিক পর্ব।

নিয়ম? বিপিএলে আপনি এই শব্দ খুঁজতে থাকুন, খুঁজতে থাকুন। কোন একদিন কোন একসময় এসে হয়তো পাবেন!

এ সম্পর্কিত আরও খবর