বিপদজনক জনসন চার্লসকে ফেরালেন সিলেটের স্পিনার নাসুম

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-08-23 18:46:48

বঙ্গবন্ধু বিপিএলে সিলেটের নামের শেষে আছে থান্ডার! বাংলা করলে দাড়ায় সিলেট ঝড়! বিপিএলের উদ্বোধনী ম্যাচে টসে হেরে ব্যাট করতে নামা সিলেট শুরুতে যেন সেই ঝড়ই দেখাল! পাওয়ার প্লে’র প্রথম ছয় ওভারে স্কোরবোর্ডে জমা তাদের ৪৮ রান। যদিও ম্যাচের দ্বিতীয় ওভারেই সিলেট হারায় ওপেনার রনি তালুকদারকে।

শুরুতে উইকেট হারানো সত্ত্বেও সিলেটকে ঝড়ো শুরু এনে দিলেন ওয়েস্ট ইন্ডিজের ওপেনার জনসন চার্লস। ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের অধিনায়ক রায়াদ এমরিত বল করতে এলেন পঞ্চম ওভারে। রায়াদের করা সেই ওভার থেকে জনসন একাই ১৭ রান তুলে নিলেন। প্রথম চার বলে হাঁকালেন ৪ বাউন্ডারি! দেখতে না দেখতে সিলেট থান্ডারের দলীয় ইনিংস পৌঁছে গেল ৪৮ রানে। খানিকবাদেই অবশ্য বিপদজনক জনসন চার্লসকে ফিরিয়ে সিলেট শিবিরে স্বস্তি এনে দিলেন স্পিনার নাসুম আহমেদ।

বুধবার, ১১ ডিসেম্বর মিরপুরের শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে এবারের বিপিএলের প্রথম এই ম্যাচে মুখোমুখি হয় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট থান্ডার। নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ইনজুরি থেকে মুক্তি না পাওয়ায় এই ম্যাচে অধিনায়কত্বের দায়িত্ব পান রায়াদ এমরিত। বিপিএলে এই ওয়েস্ট ইন্ডিয়ান পেছনের কয়েক মৌসুম ধরে নিয়মিত খেলছেন।

তবে টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে শুরুতেই নজর কাড়ছিলেন এমরিতের স্বদেশি জনসন চার্লস। মারকুটো ব্যাটসম্যান হিসেবে পরিচিত জনসন চট্টগ্রামের পেসারদের ভালই সামাল দিচ্ছিলেন। কিন্তু স্পিনে বিপদে পড়েন। বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ তার তৃতীয় ওভারের শেষ বলে জনসন চার্লসকে বোল্ড করেন। ২৩ বলে ৭ বাউন্ডারিতে জনসনের ইনিংস থেমে যায় ৩৫ রানে।

এ সম্পর্কিত আরও খবর