পাঁচ ছক্কায় হাফসেঞ্চুরি মোহাম্মদ মিঠুনের

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-09-01 06:14:46

৭ ওভারে ৫০ রান। আর ১৪ নম্বর ওভারেই সিলেটের স্কোরবোর্ডে ১০০ রান পুরো। এই উল্লাসের খানিকবাদেই মোহাম্মদ মিঠুনের হাফসেঞ্চুরির আরেকটি আনন্দ। চলতি বঙ্গবন্ধু বিপিএলের প্রথম হাফসেঞ্চুরি এলো সিলেট থান্ডার্সের এই ব্যাটসম্যানের ব্যাটে। তাও আবার দুর্দান্ত ভঙ্গিতে। মাত্র ৩০ বলে হাফসেঞ্চুরি পুরো মিঠুনের।

শুরুটা করেছিলেন মিঠুন বেশ ধীরে। অপরপ্রান্ত জনসন চার্লস যখন হাঁকাচ্ছিলেন তখন মিঠুন অন্যপ্রান্তে দাঁড়িয়ে শুধু দেখছিলেন তা। জনসন চার্লস ৩৫ রানে ফিরে যাওয়ার পর সিলেটের আরেকটি বিদেশি জীবন মেন্ডিসও টিকতে পারেননি। তবে সিলেটের ইনিংসকে শক্ত ভিত্তির দিকে নিয়ে যান মোহাম্মদ মিঠুন।

বাউন্ডারি বা সিঙ্গেলের চেয়ে ছক্কা হাঁকানোর দিকেই বেশি মনোযোগী ছিলেন মিঠুন। মুক্তার আলীকে ইনিংসের ১১ নম্বর ওভারে প্রথম ছক্কা হাঁকান। চলতি বিপিএলে এটি প্রথম ছক্কা। স্পিনার নাসুম আহমেদ তার চতুর্থ এবং শেষ ওভার করতে এসে মিঠুনের ব্যাটিং তাণ্ডবের সামনে পড়েন। নাসুমের সেই ওভার থেকে মিঠুন ২৪ রান তুলে নেন। যাতে ছক্কা ছিল তিনটি! পরের ওভারে নাসির হোসেনকে আরেকবার দড়ির বাইরে পাঠিয়ে নিজের হাফসেঞ্চুরি পুরো করেন সিলেট থান্ডার্সের এই অভিজ্ঞ ক্রিকেটার। ১৬ ওভারে সিলেটের স্কোর দাঁড়ায় ৩ উইকেটে ১৩৪ রান। ৫ ছক্কা ও ২ বাউন্ডারিতে মিঠুন খেলছিলেন ৩৬ বলে হার না মানা ৬৫ রানে।

সর্বশেষ ভারত সফর মোহাম্মদ মিঠুনের মোটেও ভাল কাটেনি। বিপিএলে ফর্মে ফিরে সেই দুঃখ ভোলার চেষ্টা করার একটা ভাল সুযোগ এখন তার সামনে।

টুর্নামেন্টের শুরুটা ভাল হল তার। সামনে অবশ্য এখনো অনেক লম্বা পথ বাকি!

এ সম্পর্কিত আরও খবর