মিঠুনের অপরাজিত ৮০, সিলেটের সংগ্রহ ১৬২

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-07-22 16:43:45

মিরপুরের এই উইকেটে ১৬২ রানকে ভাল স্কোর বলতেই হচ্ছে। আর সিলেট থান্ডার্সকে এই স্বস্তির পুঁজি এনে দেয়ার সবচেয়ে বড় কৃতিত্ব মোহাম্মদ মিঠুনের। ওয়ানডাউনে ব্যাট করতে নামা মোহাম্মদ মিঠুন শেষ পর্যন্ত ব্যাট করে গেলেন। খেললেন ৪৮ বলে হার না মানা ৮৪ রানের ইনিংস। চলতি বিপিএলের প্রথম হাফসেঞ্চুরি এলো তার ব্যাটেই। শুধু তাই নয়, বিপিএলের ইতিহাসে এটাই মোহাম্মদ মিঠুনের সেরা স্কোর।

৬১ রানে তৃতীয় উইকেট হারানোর পর মিঠুনের সঙ্গে জুটি বাঁধেন অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত। এই দুজনেই ১০.৪ ওভারে যোগ করলেন ৯৬ রান। এই জুটিই সিলেটের স্কোরকে বড় সংগ্রহ এনে দিল। ৫ ছক্কা ও ৪ বাউন্ডারিতে মিঠুন রীতিমতো ঝড় তুললেন। ৩০ বলে পুরো হয় তার হাফসেঞ্চুরি। মোসাদ্দেক হোসেন ইনিংসের শেষ ওভারে আউট হওয়ার আগে করেন ৩৫ বলে ২৯ রান।

সিলেটের ইনিংসের শুরুতে অবশ্য ঝড় তুলেছিলেন ওয়েস্ট ইন্ডিজের ওপেনার জনসন চার্লস। ৭ বাউন্ডারিতে ২৩ বলে তিনি করেন ৩৫ রান। তবে ব্যাট হাতে সিলেটের সেরা পারফর্মার মিঠুন।

স্পিনার নাসুম আহমেদের শেষ ওভারে একটু বেশি নিষ্ঠুর হয়ে ওঠেন মিঠুন। তিন ছক্কায় সেই ওভারে তুলে নেন ২৪ রান! অবশ্য সেই ওভারেই আউটের একটা সুযোগও দিয়েছিলেন মিঠুন। কিন্তু ব্যাকওয়ার্ড গালিতে জুনায়েদ সিদ্দিকী সেই ক্যাচ ধরতে পারেননি। পেছন দিকে সরে এসে ক্যাচটা ধরার জন্য যে ফিটনেসের প্রয়োজন তার স্পষ্ট অভাব দেখা দিল জুনায়েদের দৌড়ে! ফিল্ডিংয়ে নড়তে চড়তে কষ্ট হল যেন নাসির হোসেনেরও! তবে নাসির কোন উইকেট না পেলেও রান খরচায় চট্টগ্রামের সবচেয়ে কৃপণ বোলার তিনিই। ৪ ওভারে তার ব্যয় হয় মাত্র ২২ রান।

এ সম্পর্কিত আরও খবর