মাশরাফির ক্রিকেটে ফেরার ম্যাচে ঢাকা প্লাটুন ব্যাটিংয়ে

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-08-14 22:52:38

৫ জুলাই থেকে ১১ ডিসেম্বর।

বিয়োগফল জানাচ্ছে মাঝে সময় কেটেছে ১৫৯ দিন। লম্বা এই সময়ের পর আজ ১২ ডিসেম্বর, বৃহস্পতিবার ক্রিকেট মাঠে ফিরছেন মাশরাফি বিন মর্তুজা। গত ৫ জুলাই বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে লর্ডসে খেলার পর মাশরাফি আর আন্তর্জাতিক বা ঘরোয়া কোনো ধরনের ক্রিকেটে আর খেলেননি। বিশ্বকাপের পরপরই ইনজুরির কারণে শ্রীলঙ্কা সফরেও যেতে পারেননি।

৫ জুলাইয়ের পর মাঝের এই ১৫৯ দিনের সময়জুড়ে তার ক্রিকেট ক্যারিয়ারে অনেক টানাপোড়েনের গল্প শোনা গেছে। বিসিবি তো একবার তাকে ডেকে জানতেও চেয়েছে-কবে বিদায় বলছো আন্তর্জাতিক ক্রিকেটকে? তার জন্য বিদায়ের মঞ্চও প্রায় প্রস্তুত করে ফেলেছিল বিসিবি। কিন্তু মাশরাফি নিজে বিদায় বলার জন্য কিছুটা সময় চেয়ে নেন তখন।

মাঝে অনেক সমস্যাসঙ্কুল ক্রিকেটীয় সময় পার করেছে বাংলাদেশ ক্রিকেট। আর এই সময়টায় মাশরাফি ছিলেন আপাতদৃষ্টিতে ক্রিকেটের বাইরে। রাজনীতিতে সময় দিয়েছেন। এখন আবার ক্রিকেটে সময় দিচ্ছেন মাশরাফি। বঙ্গবন্ধু বিপিএল দিয়ে মাঠের ক্রিকেটে ফিরেছেন মাশরাফি। ঢাকা প্লাটুনের অধিনায়ক হিসেবে বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর রাজশাহী রয়্যালসের বিপক্ষে টস করতে নামেন।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে টসে অবশ্য হারেন মাশরাফি। রাজশাহী রয়্যালসের অধিনায়ক আন্দ্রে রাসেল টসে জিতে বোলিং বেছে নিয়েছেন। ঢাকা এবং রাজশাহী দু’দলেরই চলতি বিপিএলে এটি প্রথম ম্যাচ।

দু’দলের একাদশ:

ঢাকা প্লাটুন: মাশরাফি (অধিনায়ক), এনামুল হক বিজয়, তামিম ইকবাল, জাকের আলী অনিক, হাসান মাহমুদ, আরিফুল হক, মেহেদি হাসান, লরি ইভান্স, শহীদ আফ্রিদি, তিসারা পেরেইরা ও ওয়াহাব রিয়াজ।

রাজশাহী রয়্যালস: আন্দ্রে রাসেল (অধিনায়ক), অলক কাপালি, ফরহাদ রেজা, তাইজুল ইসলাম, আবু জায়েদ রাহী, লিটন কুমার দাস, আফিফ হোসেন ধ্রুব, মিনহাজুল আবেদিন আফ্রিদি, শোয়েব মালিক, হযরতউল্লাহ যাযাই ও রবি বোপারা।

এ সম্পর্কিত আরও খবর