দুরন্ত লাবুশেনের টেস্ট সেঞ্চুরির হ্যাটট্রিক

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 07:03:56

পার্থের ডে-নাইট টেস্টে দাপুটে ব্যাটিং দেখালেন মারনাস লাবুশেন। লাল বলের দুরন্ত ফর্ম ধরে রেখে গোলাপি বলেও পেলেন ফের সেঞ্চুরির দেখা। দিবা-রাত্রির টেস্টে ফ্লাড লাইটের মতো আলো ছড়িয়ে টেস্ট ক্রিকেটে শতকের হ্যাটট্রিক হাঁকিয়ে ফেললেন অস্ট্রেলিয়ার এ তারকা ব্যাটসম্যান। তার ব্যাটিং দৃঢ়তার ওপর ভর করেই অস্ট্রেলিয়া বড় সংগ্রহের পথে এগিয়ে চলেছে প্রথম টেস্টে।

নিউজিল্যান্ডের শক্তিশালী পেস আক্রমণ সামলে ধীর গতির ব্যাটিং আর লাবুশেনের সেঞ্চুরি মিলিয়ে প্রথম দিন শেষে প্রথম ইনিংসে স্বাগতিকদের সংগ্রহ ৪ উইকেটে ২৪৮ রান।

টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা অবশ্য মোটেই ভালো ছিল না অজিদের। ৭২ রানে তারা হারিয়ে ফেলে দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও জো বার্নসকে। ওয়ানডাউনে নেমে দলের ব্যাটিং হাল ধরেন লাবুশেন। তৃতীয় উইকেটে স্টিভেন স্মিথের সঙ্গে গড়েন ১৩২ রানের পার্টনারশিপ।

২০২ বলে ১৪ বাউন্ডারি ও এক ছক্কায় ১১০* রান করে এখনো ক্রিজে টিকে আছেন লাবুশেন। এনিয়ে টানা তিন টেস্টের তিন ইনিংসে শতক হাঁকালেন এ ব্যাটিং অলরাউন্ডার। এর আগে ইনংস ব্যবধানে জেতা পাকিস্তানের বিপক্ষে দুই টেস্টে ১৮৫ (ব্রিসবেন) ও ১৬২ রানের (অ্যাডিলেড) অনন্য দুটি ক্রিকেটীয় ইনিংস খেলেন লাবুশেন।

উইকেটে লাবুশেনকে এখন সঙ্গ দিচ্ছেন টিম হেড (২০ রান নিয়ে)। ডেভিড ওয়ার্নার ৪৩ রান করে বোলার নেইল ওয়াগনারের হাতে ক্যাচ তুলে দেন। সমান ৪৩ রান করে এই ওয়াগনারের বলে সাজঘরে ফেরেন স্মিথও।

প্রতিপক্ষের ওপর চাপ সৃষ্টি করে নিউজিল্যান্ডের নেইল ওয়াগনার শিকার করেন দুই উইকেট। একটি করে উইকেট নেন টিম সাউদি ও কলিন ডি গ্র্যান্ডহোম।

সংক্ষিপ্ত স্কোর-

অস্ট্রেলিয়া প্রথম ইনিংস: ২৪৮/৪, ৯০ ওভার (লাবুশেন ১১০* ব্যাটিং, ওয়ার্নার ৪৩ ও স্মিথ ৪৩; ওয়াগনার ২/৫২, গ্র্যান্ডহোম ১/২৪ ও সাউদি ১/৫৩)।

*প্রথম দিন শেষে

এ সম্পর্কিত আরও খবর