ব্যাটে লাবুশেন বলে স্টার্ক ঝড়

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-24 21:36:49

প্রথমে ব্যাট হাতে দ্যুতি ছড়ালেন মারনাস লাবুশেন। পেলেন দাপুটে এক সেঞ্চুরি। পরে বল হাতে ঝড় তুললেন পেসার মিচেল স্টার্ক। দুজনের ব্যাট-বলের দুর্বার পারফরম্যান্সে পার্থের ডে-নাইট টেস্টের দ্বিতীয় দিনটা নিজেদের করে নিল অস্ট্রেলিয়া।

লাবুশেনের দুরন্ত সেঞ্চুরির সুবাদে প্রথম টেস্টের দ্বিতীয় দিনেই প্রথম ইনিংসে সবকটি উইকেট হারিয়ে ৪১৬ রানের পাহাড় গড়েছে স্বাগতিকরা। তার আগে শুক্রবার (১৩ ডিসেম্বর) ৪ উইকেটে ২৪৮ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে অজিরা।

আগের দিনের ১১০ রানের ইনিংসটাকে ১৪৩ রানের অসাধারণ এক ক্রিকেটীয় ইনিংসে রূপ দেন ব্যাটিং অলরাউন্ডার লাবুশেন। ২৪০ বলের দুরন্ত এ ইনিংসে ছিল ১৮টি বাউন্ডারি ও একটি ছক্কার মার। সঙ্গে গড়েন তিনি টেস্টে সেঞ্চুরির হ্যাটট্রিক।

লাবুশেনের শতকের পর ট্রাভিস হেড পান হাফ-সেঞ্চুরি। আগের দিনের ২০ রানের ব্যক্তিগত ইনিংসটাকে ৫৬ রানে পৌঁছে দিয়েই সাজঘরে ফেরেন তিনি। আর ক্যাপ্টেন টিম পেইন এনে দেন ৩৯ রান। বল হাতে জ্বলে উঠার আগে মিচেল স্টার্ক তুলেন ৩০ রান।

অবিশ্বাস্য ক্যাচ লুফে নিয়ে সতীর্থদের তাক লাগিয়ে দেন স্মিথ

নিউজিল্যান্ডের হয়ে ৪টি করে উইকেট শিকার করেন নেইল ওয়াগনার ও টিম সাউদি। এজন্য দুজনে খরচ করেন যথাক্রমে ৯২ ও ৯৩ রান।

জবাবে ব্যাট হাতে নেমে ভালো করতে পারেনি নিউজিল্যান্ড। দ্বিতীয় দিনের শেষ দিকে মিচেল স্টার্কের পেস ঝড়ে ১০৯ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে ফেলেছে নিউজিল্যান্ড।

আসলে কিউদের শুরুটাই হয়েছে বাজে। দলীয় এক রানেই হারিয়ে ফেলে তারা দুই ওপেনার টম লাথাম ও জিত রাভালকে। তৃতীয় উইকেটে কেন উইলিয়ামসন ও রস টেলর ৭৬ রানের পার্টনারশিপ গড়ে ব্যাটিং ধস কিছুটা সামাল দেন।

রস টেলর (৬৬* ব্যাটিং) উইকেটের এক প্রান্ত আগলে থাকলেও অন্য প্রান্তে উইকেট পড়তে থাকে। ব্যক্তিগত ৩৪ রানে ফেরেন ব্ল্যাক ক্যাপস অধিনায়ক উইলিয়ামসন। দলীয় স্কোর ৯৭ তে দাঁড়াতেই নাই হয়ে যায় পাঁচ উইকেট।

অস্ট্রেলিয়ার হয়ে মিচেল স্টার্ক ৩১ রান দিয়ে একাই শিকার করেন চার উইকেট। জশ হ্যাজলউড ১.২ ওভারে কোনো রান না দিয়েই নিয়েছেন একটি উইকেট। তবে হ্যামস্ট্রিং ইনজুরি নিয়ে মাঠ ছাড়তে হয় তাকে।

সংক্ষিপ্ত স্কোর-

অস্ট্রেলিয়া প্রথম ইনিংস: ৪১৬/১০, ১৪৬.২ ওভার (লাবুশেন ১৪৩, হেড ৫৬, ওয়ার্নার ৪৩, স্মিথ ৪৩, পেইন ৩৯ ও স্টার্ক ৩০; ওয়াগনার ৪/৯২ ও সাউদি ৪/৯৩)।

নিউজিল্যান্ড প্রথম ইনিংস: ১০৯/৫, ৩২ ওভার (টেলর ৬৬* ব্যাটিং, উইলিয়ামসন ৩৪, নিকোলস ৭, লাথাম ০, রাভাল ১, ওয়াগনার ০; স্টার্ক ৪/৩১ ও হ্যাজলউড ১/০)।

*দ্বিতীয় দিন শেষে

এ সম্পর্কিত আরও খবর