মিরপুরে সাবেক ক্রিকেটারদের বিজয় দিবস টি-টোয়েন্টি

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-08-25 00:27:49

বিজয় দিবস মানেই জয়ের আনন্দে মেতে উঠা। ১৬ ডিসেম্বর বিজয় দিবসে পুরো বাংলাদেশ স্বকীয়তা-স্বাধীনতার আনন্দে উৎসব মুখর হয়ে উঠবে। সেই উৎসবে সামিল হচ্ছে ক্রিকেটও। প্রতিবারের মতো বিজয় দিবসে এবারো ক্রিকেট ম্যাচের আনন্দে মেতে উঠার অপেক্ষায় দেশের সাবেক ক্রিকেটাররা। মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ১৬ ডিসেম্বর, সোমবার সকালে দেশের সাবেক তারকা ক্রিকেটাররা ব্যাট-বলের লড়াইয়ে নামছেন।

মহান স্বাধীনতা যুদ্ধে লাখো শহীদের মতো মৃত্যুভয় তুচ্ছ করে দেশের জন্য প্রাণ দিয়েছিলেন বাংলাদেশের দুই ক্রিকেটার। শহীদ মুস্তাক ও শহীদ জুয়েল। প্রতিবছর সেই বীর ক্রিকেটারদের এই বিজয় দিবসে বাড়তি গুরুত্ব দিয়ে স্মরণ করে ক্রিকেট বোর্ড।

এই দুই শহীদ ক্রিকেটারের নামে গঠন করা হয় দুটো দল। বিজয় দিবসের সকালে সেই দল ক্রিকেট আনন্দে খেলতে নামে। বিজয় দিবসের এই টি-টোয়েন্টি ম্যাচের জন্য বিসিবি দুই দলের খেলোয়াড়দের নাম ঘোষণা করেছে।

শহীদ জুয়েল একাদশের হয়ে খেলবেন:
নাঈমুর রহমান দুর্জয়, হাবিবুল বাশার, মাহমুদুল হাসান রানা, আকরাম খান, মিনহাজুল আবেদিন নান্নু, শাহরিয়ার হোসেন বিদ্যুৎ, এনামুল হক মনি, সজল চৌধুরী, খালেদ মাহমুদ সুজন, নাসির আহমেদ নাসু, এহসানুল হক সেজান, নিয়ামুর রশিদ রাহুল, মোহাম্মদ সেলিম, হাসিবুল হোসেন শান্ত। এই দলের ম্যানেজারের দায়িত্ব পালন করবেন গোলাম ফারুক চৌধুরী সরু।

শহীদ মুস্তাক একাদশের হয়ে যারা খেলবেন:
মেহরাব হোসেন অপি, জাহাঙ্গীর আলম, হারুনুর রশিদ লিটন, আনোয়ার হোসেন, তারেক আজিজ খান, মুশফিকুর রহমান, মোর্শেদ আলী খান সুমন, মোহাম্মদ রফিক, আনোয়ার হোসেন মুনির, শফিউদ্দিন আহমেদ বাবু, ফারুক আহমেদ, জাভেদ ওমর বেলিম, মোহাম্মদ আলী, খালেদ মাসুদ পাইলট। ম্যানেজারের দায়িত্বে থাকবেন এএসএম রকিবুল হাসান।

এ সম্পর্কিত আরও খবর