বাজেট ঘাটতি; আয়ারল্যান্ড-বাংলাদেশ টেস্ট সিরিজ বাতিল

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-08-27 18:19:27

বাজেট সমস্যায় পড়েছে ক্রিকেট আয়ারল্যান্ড। এই সঙ্কট থেকে উত্তরণের জন্য সামনের বছরের বেশ কয়েকটি ক্রিকেট সিরিজ তারা বাতিল করেছে। আর এই তালিকায় পড়ে গেছে ২০২০ সালের বাংলাদেশের বিরুদ্ধে একটি টেস্ট ম্যাচও। সামনের বছরের গ্রীস্মে বাংলাদেশ ক্রিকেট দলের আয়ারল্যান্ডের মাটিতে এক টেস্টের সিরিজ খেলতে যাওয়ার কথা ছিল। কিন্তু সেই টেস্ট সিরিজ বাতিল করেছে আয়ারল্যান্ড। কারণ টেস্ট সিরিজ পরিচালনার জন্য যথেস্ট পরিমান আর্থিক সামর্থ্য নেই আইরিশ ক্রিকেট বোর্ডের।

বাংলাদেশের বিপক্ষে এই টেস্ট সিরিজের বদলে টি-টোয়েন্টি সিরিজ খেলতে চায় আয়ারল্যান্ড। সামনের বছর অস্ট্রেলিয়ার মাটিতে টি- টোয়েন্টি বিশ্বকাপ আছে। সেই বিশ্বকাপের জন্য প্রস্তুতিও নিতে হবে। তাই আর্থিক টানাপোড়েন ও টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য আগাম প্রস্তুতি-এই দুটো বিষয়কে হিসেবে রেখে আয়ারল্যান্ড এখন লাল বলের ক্রিকেটের চেয়ে সাদা বলের ক্রিকেটকেই বেশি অগ্রাধিকার দিচ্ছে।

ক্রিকেট আয়ারল্যান্ডের প্রধান নির্বাহী ডিওট্রম জানিয়েছেন-‘বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ বাতিলের মতো কঠিন সিদ্ধান্ত আমাদের নিতে হয়েছে শুধুমাত্র বাজেট ঘাটতির জন্যই। তাছাড়া আফগানিস্তানের বিপক্ষে সামনের বছর দেশের বাইরে টি-টোয়েন্টি সিরিজে যাচ্ছে না আয়ারল্যান্ড। কারণ সেই একই-বাজেট স্বল্পতা।’

এ সম্পর্কিত আরও খবর