জাতীয় আরচারি চ্যাম্পিয়নশিপস শুরু

বিবিধ, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-23 21:27:47

১১তম জাতীয় আরচারি চ্যাম্পিয়নশিপস শুরু হয়েছে মঙ্গলবার (১৭ ডিসেম্বর)। সিটি গ্রুপের পৃষ্ঠপোষকতায় এবং বাংলাদেশ আরচারি ফেডারেশনের ব্যবস্থাপনায় তিন দিনের এ প্রতিযোগিতা চলছে টঙ্গিস্থ আরচারি প্রশিক্ষণ কেন্দ্র শহীদ আহসান উল্লাহ্ মাস্টার স্টেডিয়ামে।

এ চ্যাম্পিয়নশিপসে ৮টি জেলা ক্রীড়া সংস্থা, ৫টি সার্ভিসেস দল, বিকেএসপি ও ২৬টি ক্লাবসহ মোট ৩৯টি দলের ৮৬ জন রিকার্ভ পুরুষ আরচার, ৩৩ জন রিকার্ভ মহিলা আরচার, ২৭জন কম্পাউন্ড পুরুষ আরচার ও ১৬জন কম্পাউন্ড মহিলা আরচার একক ও দলগতভাবে ১০টি ইভেন্টে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

উল্লেখ্য ১৩তম সাউথ এশিয়ান গেমসের ১০টি স্বর্ণজয়ী ১২জন আরচারও নিজ নিজ ক্লাবের পক্ষে এই চ্যাম্পিয়নশিপসে অংশগ্রহণ করছেন।

প্রধান অতিথি হিসেবে উপস্থিতি থেকে চ্যাম্পিয়নশিপসের শুভ উদ্বোধন ঘোষণা করেন স্পন্সর প্রতিষ্ঠানের নির্বাহী পরিচালক (মার্কেটিং ও সেলস) জাফর উদ্দিন সিদ্দিকী ও সিনিয়র ডেপুটি ব্র্যান্ড ম্যানেজার রুবাইয়াত আহমেদ।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ আরচারি ফেডারেশনের সহ-সভাপতি আনিসুর রহমান দিপু, টুর্নামেন্ট কমিটির আহ্বায়ক রশিদুজ্জামান সেরনিয়াবাত, জাতীয় আরচারি দলের প্রধান প্রশিক্ষক মার্টিন ফ্রেডারিক, সিটি গ্রুপ ও বাংলাদেশ আরচারি প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ এবং অংশগ্রহণকারী দলসমূহের কর্মকর্তা ও খেলোয়াড়রা।

উদ্বোধনী দিনে কোয়ালিফিকেশন (র‌্যাঙ্কিং) রাউন্ড দিয়ে প্রতিযোগিতা শুরু হয়। কোয়ালিফিকেশন রাউন্ডে রিকার্ভ পুরুষ একক ইভেন্টে রুমান সানা (বাংলাদেশ আনসার) ৬৫৭ স্কোর করে প্রথম, প্রদীপ্ত চাকমা (বিকেএসপি) ৬৫৬ স্কোর করে দ্বিতীয় এবং রাম কৃষ্ণ সাহা (বাংলাদেশ বিমান বাহিনী) ৬৫২ স্কোর করে তৃতীয় হয়েছেন।

কোয়ালিফিকেশন রাউন্ডে রিকার্ভ পুরুষ দলগত ইভেন্টে ১৯টি দলের মধ্যে বিকেএসপি ১৯৪৬ স্কোর করে প্রথম, ঢাকা আর্মি আরচারি ক্লাব ১৮৯৮ স্কোর করে দ্বিতীয় ও বাংলাদেশ বিমান বাহিনী ১৮৬৯ স্কোর করে তৃতীয় হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর