ডি ভিলিয়ার্সকে ফেরানোর চেষ্টায় দক্ষিণ আফ্রিকা

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-24 04:04:20

দক্ষিণ আফ্রিকার কোচ হয়েই মার্ক বাউচার দিয়ে ছিলেন অবাক করা খবর। এবি ডি ভিলিয়ার্সকে জাতীয় দলে ফেরানোর চেষ্টা করবেন। শুধু বলেই ক্ষান্ত হননি প্রোটিয়াদের নতুন এ কোচ। ইতোমধ্যে কাজও শুরু করে দিয়েছেন। অবসর থেকে ‘মিস্টার ৩৬০ ডিগ্রি’কে দলে ফেরাতে আলোচনা শুরু করে দিয়েছেন বাউচার। খবরটা নিশ্চিত করেছেন অধিনায়ক ফাফ ডু প্লেসিস।

২০২০ সালের অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ার মাটিতে হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আইসিসির এ টুর্নামেন্টকে সামনে রেখে ডি ভিলিয়ার্সকে স্কোয়াডে ফেরাতে সব রকম চেষ্টাই করে যাচ্ছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা।

গত বছরের মে-তে আন্তর্জাতিক ক্রিকেট না বলে দেন ডি ভিলিয়ার্স। ২০১৯ বিশ্বকাপের আগে দলে ফিরতে চেয়ে ছিলেন তিনি। কিন্তু নির্বাচকরা তার কথায় সায় দেননি।

আগামী ফেব্রুয়ারিতে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে তিনটি করে টি-টোয়েন্টি খেলার কথা রয়েছে দক্ষিণ আফ্রিকার। তারপরেই ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে প্রোটিয়ারা। শ্রীলঙ্কার মাটিতেও সাদা বলের সিরিজ হওয়ার কথা।

দলে ফিরলেও সব ম্যাচে হয়তো খেলবেন না ডি ভিলিয়ার্স। কারণ আইপিএলের সঙ্গে যুক্ত থাকবেন তিনি। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে পর্যাপ্ত ম্যাচ খেলার সুযোগ পাবেন ডি ভিলিয়ার্স।

এ সম্পর্কিত আরও খবর