রংপুর হারছেই, ব্যাটিং দাপটে কুমিল্লার জয়

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-08-27 00:48:10

ইনিংসের প্রথম ওভারেই কুমিল্লা ওয়ারির্য়স তুলে নেয় ১৭ রান। স্পিনার আল আমিন জুনিয়রের করা সেই ওভারে টানা চারটি বাউন্ডারি হাঁকান সৌম্য সরকার। দেখতে না দেখতে ৫ ওভারের মধ্যেই দলের ৫০ রান পুরো! শুরুর সেই জোসেই ওয়ারির্য়স টপকে যায় রংপুর রেঞ্জার্সের গড়া ১৮১ রানের বিশাল সংগ্রহ। ম্যাচ জিতে কুমিল্লা ৬ উইকেটে।

শুরুতে সৌম্য সরকারের ৩৪ বলে ৪১। ভানুকা রাজাপাকসার ১৭ বলে ৩২ কুমিল্লাকে বড় রান তাড়ার শক্তিশালী ভিত্তি এনে দেয়। ওয়ানডাউনে নামা সাব্বির রহমান এই ম্যাচে ফর্ম খুঁজে পান। ৪০ বলে ২ ছক্কা ও ৩ বাউন্ডারিতে সাব্বির করেন ৪৯ রান। আর ম্যাচের মূল ফিনিশার হিসেবে দায়িত্ব পালন করেন দাউদ মালান। সমারসেটের এই অলরাউন্ডার ২৪ বলে অপরাজিত ৪২ রান করে কুমিল্লাকে ম্যাচে জয় এনে দিলেন। ৩ ছক্কা ও ২ বাউন্ডারিতে হার না মানা ৪২ রান করেন মালান।

শেষ ২৪ বলে জেতার জন্য কুমিল্লার প্রয়োজন দাঁড়ায় ৪৬ রান। হাতে থাকা ৮ উইকেটই তাদের এই জয়ের কাজটা সহজ করে দেয়। দলের শুরুর চার ব্যাটসম্যানই বড় রান পান।

উইকেট অক্ষত এবং রান রেট আয়ত্তের মধ্যে রেখে এগিয়ে চলার কুমিল্লার কৌশলের কাছেই হেরে যায় রংপুর রেঞ্জার্স। রান খরচায় রংপুরের বোলারদের মধ্যে একমাত্র ব্যতিক্রম ছিলেন তরুণ পেসার মুকিদুল ইসলাম ও অধিনায়ক মোহাম্মদ নবি। প্রথম ওভারে ১৭ রান দেওয়ার পর আল আমিন জুনিয়রকে আর আক্রমণেই আনেননি রংপুর অধিনায়ক মোহাম্মদ নবি। পেসার লুইস গ্রেগরি, টম অ্যাবেল ও মুস্তাফিজুর রহমান তিনজনই রান খরচায় ছিলেন উদারহস্ত!

এর আগে টসে জিতে রংপুর রেঞ্জার্স ১৮১ রানের বড় সঞ্চয় গড়ে। কিন্তু বোলিংয়ে কুশলী না হলে চট্টগ্রামের এই ব্যাটিং সহজ উইকেটে কোনো রানই যে নিরাপদ নয়!

টুর্নামেন্টে তিন ম্যাচের তিনটিতেই হেরেছে রংপুর রেঞ্জার্স। আর ৩ ম্যাচের এটি কুমিল্লা ওয়ারির্য়সের দ্বিতীয় জয়।

সংক্ষিপ্ত স্কোর:

রংপুর রেঞ্জার্স: ১৮১/৮ (২০ ওভারে, শাহজাদ ৬১, অ্যাবেল ২৫, নবি ২৬, গ্রেগরি ২১, নাদিফ ১৫, আরাফাত সানি ১৫*; মুজিব ২/২৫)।

কুমিল্লা ওয়ারির্য়স: ১৮২/৪ (১৯.৪ ওভারে, সৌম্য ৪১, রাজাপাকসে ৩২, সাব্বির ৪৯, মালান ৪২*; মুকিদুল ১/২৬)।

ফল: কুমিল্লা ওয়ারির্য়স ৬ উইকেটে জয়ী।

ম্যাচ সেরা: দাউদ মালান।

এ সম্পর্কিত আরও খবর