অনুশীলনে ফিরলেন স্টোকস, দর্শক হলেন পোপ

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-20 06:22:19

গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন বাবা জেরার্ড ‘জেড’ জেমস স্টোকস। তাই ইংল্যান্ড দলের অনুশীলন থেকে ছুটি নিয়ে বাবার পাশে ছিলেন ছেলে বেন স্টোকস। তবে বাবার শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় পুরোদমে অনুশীলনে ফিরেছেন ইংল্যান্ডের এ তারকা অলরাউন্ডার।

৬৪ বছরের জেডকে ভর্তি করা হয়েছে জোহানেসবার্গের এক হাসপাতালে। চিকিৎসা সেবায় কাজে দিয়েছে। সাড়া দিচ্ছেন স্টোকসের বাবা। তার শারীরিক অবস্থা এখন স্থিতিশীল। তবে এখনো নিবিড় পরিচর্যা কেন্দ্রেই রাখা হয়েছে তাকে।

তনয় স্টোকসের খেলা মাঠে বসে উপভোগ করতে সপরিবারে দক্ষিণ আফ্রিকা সফর গিয়েছেন তার বাবা জেড। কিন্তু সফরের মাঝে হঠাৎই অসুস্থ হয়ে পড়েন। এ কারণেই মঙ্গলবার (২৪ ডিসেম্বর) অনুশীলন মিস করেন তারকা ক্রিকেটার স্টোকস। বড়দিনে (২৫ ডিসেম্বর, বুধবার) অনুশীলনে দেখা গেছে স্টোকসকে।

নিজেকে প্রস্তুত করছেন বক্সিং ডে টেস্টের জন্য। হাতে যে একদম সময় নেই। কারণ বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) থেকেই সেঞ্চুরিয়নে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শুরু হচ্ছে প্রথম টেস্ট।

অসুস্থতা শুধু স্টোকসের বাবাকেই পেয়ে বসেনি। তার বেশ কয়েকজন সতীর্থও অনেক দিন ধরে ফ্লু-তে আক্রান্ত। এ তালিকায় এবার যোগ দিলেন অলি পোপ। বড়দিনের অনুশীলন সেশনে অলরাউন্ডার ক্রিস ওকস ও স্পিনার জ্যাক লিচের সঙ্গে দর্শক হয়ে গেছেন তিনি।

প্রোটিয়াদের বিপক্ষে চার টেস্টের সিরিজের প্রথম ম্যাচ থেকে অবশ্য এখনো ছিটকে যাননি ত্রয়ী ক্রিকেটারের কেউই। তবে তাদের খেলা নিয়ে দেখা দিয়েছে অনিশ্চিয়তা। বাবার অসুস্থতার কারণে খানিকটা হলেও দুশ্চিন্তা পেয়ে বসেছে স্টোকসকে। সব মিলিয়ে ক্রিকেটারদের শারীরিক ও মানসিক অবস্থা নিয়ে সন্দেহ নেই চিন্তায় পড়ে গেছে ইংল্যান্ড টিম ম্যানেজমেন্ট।

এ সম্পর্কিত আরও খবর