ক্রিকেটাররাই পাকিস্তান যেতে ইচ্ছুক নয়, বলছে বিসিবি

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-08-31 17:53:03

পাকিস্তান সফরের ব্যাপারে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) কোনো ক্রিকেটারকে বাধ্য করবে না- এমনটাই আগে জানিয়ে ছিল বিসিবি। আর এখন বিসিবি নতুন করে জানিয়েছে- শুধু সিনিয়র বা তারকা ক্রিকেটাররাই নয়, অনেক জুনিয়র ক্রিকেটারও পাকিস্তান সফরে যেতে ইচ্ছুক নয়।

বুধবার বিসিবির কার্যালয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এই তথ্য জানান। তিনি বলেন- ‘ক্রিকেটাররা এই সফরে যেতে চাইছে না। আর সেই সঙ্গে দলের বিদেশি কোচিং স্টাফরাও এই সময়ে পাকিস্তান সফরে যেতে রাজি নন। তারা তাদের সেই অনিচ্ছুক মতামত আমাদের জানিয়েছে। তাছাড়া এখন পর্যন্ত আমরা জাতীয় দল নিয়ে কোনো পর্যায়ের ক্রিকেট খেলতে পাকিস্তান সফরের ব্যাপারে বাংলাদেশ সরকারের সর্বোচ্চ পর্যায় থেকে কোনো সবুজ সঙ্কেত পাইনি।’

বিসিবি পাকিস্তানকে আগেই জানিয়েছে- টি-টোয়েন্টি সিরিজ পাকিস্তানে খেলার ব্যাপারে তারা আগ্রহী। কিন্তু লম্বা সময়ের জন্য পাকিস্তান সফরে দলকে পাঠাতে চায় না তারা। আর এই কারণে দুই টেস্টের সিরিজের জন্য বিসিবি নিরপেক্ষ ভেন্যুতে ম্যাচ আয়োজনের জন্য পাকিস্তানকে বলেছে। কিন্তু পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) সাফ জানিয়ে দিয়েছে- তারা হোম সিরিজের কোন ম্যাচ আর পাকিস্তান ছাড়া অন্য কোথাও আয়োজন করবে না।

সার্বিক পরিস্থিতি জানাচ্ছে পাকিস্তানের মাটিতে বাংলাদেশের ক্রিকেট সফর নিয়ে যে অনিশ্চিত অবস্থা ছিল সেটা আরো সঙ্কটময় হয়েছে। এই সফর পুরোপুরি বাতিল হয়ে গেলেও এখন আর অবাক হওয়ার কিছু নেই।

আইসিসির বার্ষিক সূচি অনুযায়ী সামনের জানুয়ারিতে বাংলাদেশের দুটি টেস্ট এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে পাকিস্তান সফরে যাওয়ার কথা। কিন্তু পাকিস্তান সফরের প্রসঙ্গ উঠলেই সব ছাড়িয়ে যে বিষয়টা সামনে চলে আসে তার নাম- নিরাপত্তা।

এ সম্পর্কিত আরও খবর