ইমরুলের ধৈর্যের হাফ-সেঞ্চুরিতে চট্টগ্রামের জয়

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-08-24 15:52:41

মামুলি রানের পুঁজি নিয়েও লড়াই জমিয়ে তুলেছিল ঢাকা প্লাটুন। কিন্তু একপ্রান্ত আঁকড়ে রেখে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের অধিনায়ক ইমরুল কায়েস দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। চট্টগ্রামের ৬ উইকেটের এই জয়ে ইমরুল কায়েস প্রমাণ করলেন টি-টোয়েন্টিতেও ধৈর্য নিয়ে ব্যাট করে জেতানো যায়। ৫৩ বলে ইমরুলের অপরাজিত ৫৪ রানের হাফ-সেঞ্চুরি চট্টগ্রামের ব্যাটিংয়ের সেরা এবং শিক্ষণীয় অংশ হয়ে রইল। ৫ বাউন্ডারি ও ২ ছক্কায় ইমরুল ধৈর্যশীল কায়দায় এই ম্যাচজয়ী ৫৪ রান করেন।

যে ধৈর্যের বড়ই অভাব ছিল ঢাকা প্লাটুনের ব্যাটিংয়ে।

ঢাকা প্লাটুনের ১২৪ রানের জবাব দিতে নেমে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ২৫ রানে হারায় দুই ওপেনারকে। উইকেটে বল গ্রিপ হচ্ছে। বল ব্যাটে একটু দেরিতে আসছে। এমন উইকেটে সঠিক জায়গায় বল রাখলে ব্যাটসম্যানের জন্য খেলা কঠিন। বোলিংয়ে মাশরাফি সেই সুযোগটা দারুণভাবে কাজে লাগালেন। এক স্পেলে নিজের টানা ৪ ওভার শেষ করলেন। ৪ ওভারে ১৪ রানে ১ উইকেট পান মাশরাফি। কিন্তু পাওয়ার প্লে’র পরে নিজেদের প্রথম দুই ওভারে তিসারা পেরেইরা ও স্পিনার শাদাব খান একটু বেহিসেবি বোলিং করে ফেলেন। এই দুই ওভারে যথাক্রমে ১৮ ও ১২ রান যোগ করে চট্টগ্রাম। মাশরাফি ও মেহেদির বোলিংয়ে যে চাপের মুখে পড়েছিল চট্টগ্রাম, সেটা কাটিয়ে উঠে পেরেইরা ও শাদাবের খরুচে ওভারে।

ইমরুল কায়েস জানতেন এই উইকেটে ম্যাচ জিততে হলে ধৈর্য নিয়ে ব্যাট করতে হবে। সেটাই তিনি করে দেখালেন। ৫২ বলে হাফ-সেঞ্চুরি পুরো করেন চট্টগ্রাম অধিনায়ক। বঙ্গবন্ধু বিপিএলে ব্যাট হাতে সময়টা দারুণ কাটছে ইমরুলের।

টুর্নামেন্টে এখন পর্যন্ত বলের হিসেবে সবচেয়ে ধীরগতির হাফ-সেঞ্চুরি এটি। কিন্তু ম্যাচ পরিস্থিতি অনুযায়ী ইমরুলের এই হাফ-সেঞ্চুরির মূল্য অনেক বড়। ম্যাচ জেতানো হাফ-সেঞ্চুরি। মিরপুরের ব্যাটিংয়ের জন্য কঠিন এই উইকেটে উভয় দলের ব্যাটসম্যানরা যেখানে খাবি খাচ্ছিলেন, সেখানে ধৈর্য নিয়ে ব্যাট করে কিভাবে দলকে জেতাতে হয়- সেই প্রমাণ রাখলেন ইমরুল কায়েস।

সংক্ষিপ্ত স্কোর:

ঢাকা প্লাটুন: ১২৪/৯ (২০ ওভারে, তামিম ২১, এনামুল ১৪, মুমিনুল ৩২, ওয়াহাব ২৩, মাশরাফি ১৭*; মুক্তার আলী ২/১৮, বার্ল ২/১)।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স: ১২৫/৪ (১৮.৪ ওভারে, ইমরুল ৫৪*, সিমন্স ১৫, ওয়ালটন ২৫; মাশরাফি ১/১৪, ওয়াহাব ২/১৮)।

ফল: চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ৬ উইকেটে জয়ী।

ম্যাচ সেরা: ইমরুল কায়েস।

আরো পড়ুন-

ভুলে ভরা ব্যাটিংয়ে ঢাকা আটকে গেল ১২৪ রানে

এ সম্পর্কিত আরও খবর