‘নিরাপত্তা নিশ্চিত হলেই খেলোয়াড়দের পাকিস্তান পাঠাবো’

ক্রিকেট, খেলা

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-29 15:23:14

বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়াড়দের নিরাপত্তা নিশ্চিত হলেই পাকিস্তান সফরে পাঠানো হবে বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

রোববার (২৯ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ওআইসি ইয়ুথ ক্যাপিটাল-২০২০ বিষয়ক এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

তিনি বলেন, পাকিস্তান দলের সফরের ক্ষেত্রে নিরাপত্তা সবার আগে। ক্রিকেট বোর্ডের কাছে আমরা জানতে চেয়েছি তারা দল পাঠাবে কিনা। ইতোমধ্যে বিভিন্ন মাধ্যমে জানতে পেরেছি অনেক খেলোয়াড় সেখানে যেতে অপারগতা জানাচ্ছে বা তাদের পরিবার সাহস পাচ্ছে না। সে বিষয়ে আমরা বলেছি ক্রিকেট বোর্ড যদি সিদ্ধান্ত নেয় তারা পাঠাবে তাহলে পাকিস্তানের সরকার কী ধরনের নিরাপত্তা নিশ্চিত করবে সেটি আমরা স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে সঙ্গে নিয়ে আন্ত:মন্ত্রণালয় বৈঠক করে তাদের কাছে জানতে চাইব।

ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, সকল নিরাপত্তা নিশ্চিত হলেই আমরা খেলোয়াড়দের পাঠাবো। বিসিবি বললেও, আমরা পাঠাবো কি পাঠাবো না তা নিরাপত্তার ওপর নির্ভর করবে।

বিসিবি বলছে গ্রিন সিগনাল দিলেই তারা সেভাবে সিদ্ধান্ত নেবে, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের কয়েক মাস আগে একবার ট্যুরের ব্যাপারে বলেছিল। আমরা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে জানতে চেয়েছি খেলোয়াড়দের পাঠানো সম্ভব হবে কিনা। তারা পরিষ্কারভাবে এখনো কিছু জানায়নি। খেলোয়াড়রা আমাদের সম্পদ, তাদেরকে আমরা কোনোভাবেই নষ্ট করতে চাই না। তাদের কোনো ক্ষতি হোক সেটা আমরা কেউ চাই না।

বাংলাদেশ প্রতিনিধি দল ঘুরে এসে তারা কী রিপোর্ট দিলো জানতে চাইলে তিনি বলেন, এই রিপোর্ট আমরা এখনো জানি না।

ঢাকাকে ইয়ুথ ক্যাপিটাল ঘোষণা করা হয়েছে জানিয়ে তিনি বলেন, বাংলাদেশের রাজধানী ঢাকাকে ২০২০ সালের জন্য ওআইসি ইয়ুথ ক্যাপিটাল হিসেবে ঘোষণা করা হয়েছে। যা বাঙালি জাতির জন্য অত্যন্ত আনন্দের ও গর্বের। আমি আশা করছি, আমরা মুজিব বর্ষে অত্যন্ত সফলভাবে ওআইসি ইয়ুথ ক্যাপিটাল উদযাপনে সমর্থ হব। এ বিষয়ে আমরা ইতোমধ্যেই বেশ কয়েকটি আন্তঃমন্ত্রণালয় বৈঠক করেছি।

তিনি বলেন, বছর ব্যাপী হতে যাওয়া বিভিন্ন কর্মসূচির রূপরেখা চূড়ান্ত পর্যায়ে রয়েছে। উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠানসহ মোট দশটি ইভেন্টের আয়োজন করা হবে। আমরা আন্তর্জাতিক মানের ৩৯টি ইভেন্ট করব। ৫৩টি ফেডারেশন এখানে আন্তর্জাতিক টুর্নামেন্টের আয়োজন করবে। বঙ্গবন্ধু গোল্ডকাপসহ বেশকিছু ইভেন্ট আয়োজন করা হবে। এশিয়া টি-টোয়েন্টি ম্যাচ ও বঙ্গবন্ধু এশিয়া কাপ হকির আয়োজন করা হবে।

এ সম্পর্কিত আরও খবর