সাকিবকে একাদশে জায়গা দিয়ে উচ্ছ্বসিত হার্শা

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 09:34:51

বিশ্ব ক্রিকেটের সেরা ধারাভাষ্যকারদের একজন তিনি। নির্মোহ থেকে সব সময় অকপটে সত্য কথা বলে দিতে জুড়ি নেই তার। তুমুল জনপ্রিয় এই ধারাভাষ্যকার তার ক্যারিয়ারের ২৭ বছর পূর্ণ করেছেন কিছুদিন আগেই। ২০১৯ সালের শেষ প্রান্তে এসে বর্ষসেরা ওয়ানডে দল ঘোষণা করলেন হার্শা ভোগলে। যেখানে জায়গা পেয়েছেন সাকিব আল হাসান।

অবশ্য কিছুদিন আগেই সাকিবকে সম্মানিত করেছে ক্রিকেটের বাইবেল খ্যাত উইজডেন। ক্রিকেট অস্ট্রেলিয়ার দশক সেরা ওয়ানডে দলেও আছেন বাংলাদেশের এই তারকা ক্রিকেটার। এবার তাকে সম্মান জানালেন ভোগলে। অবশ্য সাকিবকে দলে রাখতে পেরে তিনি নিজেই উচ্ছ্বসিত।

ক্রিকবাজের ইউটিউব চ্যানেলে দল ঘোষণা করে সাকিবকে নিয়ে ভোগলে বলছিলেন, ‘আন্তর্জাতিক ক্রিকেটের তিন ফরম্যাটের মধ্যে ওয়ানডের মতো আর কোনো সংস্করণেই বিস্ময়কর পারফরম্যান্স নেই। আমরা খুব ভাগ্যবান দলে এমন অলরাউন্ডার পেয়েছি।’

এখানেই শেষ নয়, বিশ্বকাপে সাকিবের পারফরম্যান্সের প্রসঙ্গ তুলে ভারতীয় এই ধারাভাষ্যকার বলেন, ‘দেখুন, সাকিবের জন্য এটি ছিল অবিশ্বাস্য এক বছর। পাঁচে ব্যাট করতে পারে আর বেশির ভাগ দিনেই ১০ ওভার বল করবে। যে দলেই খেলুক না কেন বেশ ভালো ভারসাম্য রাখতে পারে।’

ইংল্যান্ড বিশ্বকাপে ব্যাট-বলে দাপট দেখিয়েছেন সাকিব। ৮ ইনিংসে ৮৬.৫৭ গড়ে করেন ৬০৬। ২টি সেঞ্চুরি ও ৫টি হাফ-সেঞ্চুরি। ২০১৯ সালে ১১ ওয়ানডে খেলা সাকিবের ব্যাটিং গড় ৯৩.২৫। করেছেন ৭৪৬ রান। নিয়েছেন ১৩ উইকেট।

যদিও বিশ্বসেরা এই অলরাউন্ডার এখন আছেন মাঠের বাইরে। গত অক্টোবর থেকেই নির্বাসিত তিনি। জুয়াড়ির প্রস্তাব গোপন করায় গত অক্টোবরে এক বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন সাকিব।

হার্শার বর্ষসেরা ওয়ানডে দলের দুই ওপেনার রোহিত শর্মা ও জেসন রয়। তিন নম্বরে বিরাট কোহলি অটোমেটিক চয়েজ। এরপরই বাবর আজম। ব্যাটসম্যান হিসেবে আরও আছেন বেন স্টোকস ও জস বাটলার। উইকেটকিপার জস বাটলার। একমাত্র অলরাউন্ডার সাকিব।

বোলিংয়ে মিচেল স্টার্ক, জোফরা আর্চার, যশপ্রীত বুমরা ও কুলদ্বীপ যাদব।

হার্শা ভোগলের বর্ষসেরা ওয়ানডে একাদশ-

রোহিত শর্মা (ভারত), জেসন রয় (ইংল্যান্ড), বিরাট কোহলি (ভারত), বাবর আজম (পাকিস্তান), সাকিব আল হাসান (বাংলাদেশ), বেন স্টোকস (ইংল্যান্ড), জস বাটলার (ইংল্যান্ড), মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া), জোফরা আর্চার (ইংল্যান্ড), যশপ্রীত বুমরা (ভারত) ও কুলদ্বীপ যাদব (ভারত)।

এ সম্পর্কিত আরও খবর