তামিম-আসিফের ব্যাটে স্বস্তি ঢাকার

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-09 16:42:40

একের পর এক উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়েছিল ঢাকা প্লাটুন। কিন্তু একজন ছিলেন অবিচল। পরিস্থিতির সঙ্গে মানিয়ে উইকেট আঁকড়ে থাকেন তামিম ইকবাল। সঙ্গে পেয়ে যান আসিফ আলির মতো সঙ্গী। দু'জনের ব্যাটেই বঙ্গবন্ধু বিপিএলে রাজশাহী রয়্যালসের বিপক্ষে চ্যালেঞ্জিং স্কোর পেয়েছে ঢাকা প্লাটুন।

মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে মাশরাফি বিন মর্তুজার দল ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে তুলেছে ১৭৪ রান। হাফ-সেঞ্চুরি করেছেন তামিম ও আসিফ।

সোমবার রান তুলতে সংগ্রাম করতে হলো তামিম ইকবালকেও। রাতের উইকেটে শুরুতে ঠিক টি-টুয়েন্টি মেজাজে দেখা গেল না এই মারকুটে ব্যাটসম্যানকে। খেললেন দেখে-শুনে। অবশ্য অন্য প্রান্তে তাকে সঙ্গ দিতেও পারছিলেন না কেউ। শুরুতে এনামুল হক বিজয় ৯ বলে ১০ রান করে আন্দ্রে রাসেলের শিকার।

এরপর লুইস রি'কে (৯) সাজঘরের পথ দেখিয়ে দেন শোয়েব মালিক। তামিমকে কিছুটা সঙ্গ দিয়ে ফিরে যান মেহেদী হাসান (১১ বলে ২১)। ফরহাদ রেজা এরপর আরিফুল হকের উইকেট তুলে নিলে চাপে পড়ে ঢাকা। হতাশ করেন অধিনায়ক মাশরাফিও। দলের বিপর্যয়ে তার ব্যাট থেকে আসেনি কোনো রান।

তারপরই আসিফ আলিকে নিয়ে কিছুটা প্রতিরোধ গড়েন তামিম। ৭.৪ ওভারে অবিচ্ছিন্ন থেকে দু'জন জমা করেন ৯০ রান। এরমধ্যে ৪৪ বল খেলে ফিফটি করেন তামিম। তবে অন্যপ্রান্তে ব্যাটে ঝড় তুলেন আসিফ। চার ছক্কার ঝড় তুলেন এই পাকিস্তানি। ২৪ বলে হাফ-সেঞ্চুরি করেন তিনি।

শেষ পর্যন্ত ৫২ বলে ৬৮ রানে অপরাজিত তামিম। ইনিংসে ছিল তিনটি ছক্কা ও চারটি চার। আসিফ নটআউট ২৮ বলে ৫৫। চার ছক্কা ও সমান চারে ইনিংস সাজান তিনি। রাজশাহীর ফরহাদ রেজা নেন দুটি উইকেট।

তবে এটা মানতেই হবে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের সঙ্গে মিরপুরের হোম অব ক্রিকেটের রাজ্যের দূরত্ব! বন্দরনগরীতে রান উৎসব হলেও রাজধানীর মাঠে রান তুলতেই নাভিশ্বাস!

এ সম্পর্কিত আরও খবর