বড় স্কোরের স্বপ্ন ছড়ানো চট্টগ্রাম আটকে গেল ১৫৯ রানে

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-08-24 22:23:47

প্রথম ৬ ওভারে ৫৪ রান। ১০ ওভার শেষ হতেই চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের স্কোরবোর্ডে জমা দাড়ালো বিনা উইকেটে ৯৩! কুমিল্লা ওয়ারির্য়সের অধিনায়ক দাউদ মালান তখন সম্ভবত টস জিতে তার নেয়া সিদ্ধান্তের জন্য অনুতপ্ত হচ্ছিলেন-‘ কেন যে ওদের ব্যাটিংয়ে পাঠালাম!’ যে গতিতে চট্টগ্রামের রান ছুটছিল তাতে দুশো রানকে নিশ্চিত মনে হচ্ছিল। কিন্তু শেষ পর্যন্ত চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের সংগ্রহ থামল ১৫৯ রানে।

লিন্ডেল সিমন্স ও জুনায়েদ সিদ্দিকীর ওপেনিং জুটি চট্টগ্রাম চ্যালেঞ্জার্স তুলে ১০৩ রানে। বঙ্গবন্ধু বিপিএলে সেঞ্চুরি রানের এটি পঞ্চম জুটি। ৩৪ বলে ৫৪ রান করে সিমন্স ফিরে আসার খানিকবাদেই জুনায়েদ সিদ্দিকীও রান হলেন পরের ওভারেই। দুই ওপেনার ফিরলেন পাঁচ বলের ব্যবধানে। মিডলঅর্ডারে চ্যাডউইক ওয়ালটন ও রায়ান বার্ল ব্যাট হাতে ব্যর্থ। দুজনেই ফিরলেন সিঙ্গেল ডিজিটে।

দুর্দান্ত ভিত্তি গড়ার পরও শেষ ১০ ওভারে চট্টগ্রাম সেই সুবিধাটা নিতে পারল না। সৌম্য সরকার ও সানজামুলের স্পেলে ম্যাচে ফিরল কুমিল্লা। ১২ থেকে ১৫ এই চার ওভারের মধ্যে মাত্র ১৩ রানের ব্যবধানে চার উইকেট হারানো চট্টগ্রামের ব্যাটিং হঠাৎ মুখ থুবড়ে পড়ে!

শেষ ১০ ওভারে চট্টগ্রামের স্কোরে জমা হয় মাত্র ৬৬ রান। হারায় ৬ উইকেট। শুরুর ১০ ওভারে কোন উইকেট না হারিয়ে ৯৩ রান তোলা দলের জন্য শেষের এই হিসেবটা ঠিক মিলছে না। আরেকবার প্রমাণিত হলো শুরুটাই আসলে সবকিছু নয়। শেষের হিসাবটাই মূল!

চট্টগ্রামের ইনিংসের শেষভাগের তারকা জিয়াউর রহমান। এই ম্যাচে দলে সুযোগ পেয়ে তিনি ২১ বলে ৩৪ রান করে চট্টগ্রামের ইনিংসের শেষভাগে খানিকটা ঝড় তুলেন। চার ছক্কায় এই রান করেন জিয়া।

সংক্ষিপ্ত স্কোর: চট্টগ্রাম চ্যালেঞ্জার্স: ১৫৯/৬ (২০ ওভারে, সিমন্স ৫৪, জুনায়েদ ৪৫, জিয়াউর ৩৪, সৌম্য ২/২০, সানজামুল ১/৩৩, ভিসা ১/২৬)

এ সম্পর্কিত আরও খবর