চট্টগ্রামের পেসে আটকে গেল খুলনা ১২১ রানে

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-08-25 03:52:08

উইকেট কঠিন ছিল। কিন্তু তারচেয়েও কঠিন ছিল চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বোলিং! এই দুই কঠিন ঠিকমতো মোকাবেলা করতে পারেনি খুলনা টাইগার্স। ১৪ রানে ৩ উইকেট হারানো খুলনাকে সামনের পথ দেখাচ্ছিল মুশফিক রহিম ও রাইলি রুশোর ব্যাট। এই দুজন লড়াই করলেন বলেই খুলনার স্কোর গিয়ে পৌঁছাল তিন অংকের কোটায়। তবে মাত্র ১২১ রান নিয়ে ম্যাচ জেতা যায় কিনা-কঠিন সেই প্রশ্ন নিয়ে বোলিংয়ে নামছে খুলনা টাইগার্স।

টস থেকে শুরু করে ম্যাচের প্রথম পর্বের সবকিছুই হলো যেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের মন মতো। আদ্রতায় ভেজা উইকেটে আগে বোলিং বেছে নিলেন চট্টগ্রাম চ্যালের্ঞ্জাসের অধিনায়ক ইমরুল কায়েস। শুরুর ২০ বলের মধ্যে ১৪ রানে খুলনার ৩ উইকেট তুলে নিয়ে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স এই ম্যাচে খুলনা টাইগার্সের চ্যালেঞ্জ কঠিন করে দিলো।

চতুর্থ উইকেট জুটিতে মুশফিক রহিম ও রাইলি রুশো ৪৮ রান যোগ করে খুলনার শুরুর সমস্যা কাটিয়ে উঠেন। চ্যালেঞ্জটা ভালই সামাল দিচ্ছিলেন মুশফিক। কিন্তু জিয়াউর রহমানের বলে রিভার্স সুইপ খেলতে গিয়ে বল মিস করে বোল্ড হলেন ২৯ রান করে। ২৪ বলে ১ ছক্কা ৩ বাউন্ডারিতে মুশফিক এই রান করেন।

দারুণ ফর্মে থাকা রাইলি রুশো সিলেটের কঠিন উইকেটে বাকি সময় একাই লড়াই চালিয়ে যান। ৪০ বলে ৪৮ রান করে ইনিংসের ১৭তম ওভারে কেসরিক উইলিয়ামসের বলে বোল্ড হন রুশো। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের চার পেস বোলারই এই ম্যাচে দুর্দান্ত পারফরমেন্স দেখান। চারজনই উইকেট পান। তবে সবাইকে ছাড়িয়ে যান মেহেদি হাসান ও রুবেল হোসেন। তরুণ পেসার মেহেদি ২৯ রানে ৩ উইকেট শিকার করেন। নিজের প্রথম ওভারেই তিনি দুই উইকেট পেয়েছিলেন। বঙ্গবন্ধু বিপিএলে সবচেয়ে বেশি ১৭ উইকেট শিকারি এখন এই বাঁহাতি। আরেক বাঁহাতি রংপুর রেঞ্জার্সের মুস্তাফিজুর রহমান ১৬ উইকেট নিয়ে দ্বিতীয় স্থানে আছেন।

রুবেল হোসেনও এই ম্যাচে চলতি টুর্নামেন্টে তার সেরা বোলিং পারফরমেন্স দেখান। ১৭ রানে ৩ উইকেট পান রুবেল।

সংক্ষিপ্ত স্কোর: খুলনা টাইগার্স ১২১/১০ (১৯.৫ ওভারে, মিরাজ ৪, আমলা ৮, রুশো ৪৮, শামসুর ০, মুশফিক ২৯, ফ্রাইলিঙ্ক ১৭, আমের ইয়ামিন ০, আলাউদ্দিন বাবু ১, শফিউল ৩*, তানভীর ৩, আলিস ইসলাম ১, রুবেল ৩/১৭, মেহেদি হাসান রানা ৩/২৯, কেসরিক ২/২১, জিয়াউর ১/২২)

এ সম্পর্কিত আরও খবর