পাঁচ মিলিয়ন ডলার ক্ষতিপূরণ চাইলেন হাথুরু

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-27 03:06:37

শ্রীলঙ্কান ক্রিকেট কর্তাদের সঙ্গে সম্পর্কের টানাপোড়েন চলছে অনেক দিন ধরেই। গতবছর বিশ্বকাপে দলের হতাশ করা পারফরম্যান্সের পরই চাকরিটা নড়বড়ে হয়ে যায় চন্ডিকা হাথুরুসিংহের। বিশেষ করে ক্রীড়ামন্ত্রী হারিন ফার্নান্দোর তোপে পড়েন তিনি। হাথুরুর বেতন নিয়েও উঠে প্রশ্ন।

বিশ্বকাপে ষষ্ঠ হওয়ার পর পদচ্যুত না হলেও কর্মহীন হয়ে পড়েন হাথুরু। তার বদলে পাকিস্তান সফরে কোচ হিসেবে ছিলেন রুমেশ রত্নানায়েকে। এরপর প্রধান কোচ হিসেবে নিয়োগ পান মিকি আর্থার। ব্যাটিং কোচ গ্র্যান্ট ফ্লাওয়ার। তারপরই হাথুরুসিংহকে বরখাস্তের খবরটি জানায় শ্রীলঙ্কা ক্রিকেট। কোচিং প্যানেলটাও রীতিমতো ঢেলে সাজায় তারা।

বরখাস্তের পর এবার নড়েচড়ে বসলেন খোদ হাথুরু। ক্রিকেট শ্রীলঙ্কার কাছে ৫ মিলিয়ন ডলার ক্ষতিপূরণ দাবি করলেন তিনি।

চুক্তি শেষ হওয়ার ১৮ মাস আগে ছাঁটাই হলেন হাথুরুসিংহে। এ অবস্থায় তাকে ৬ মাসের বেতন দিতে চায় বোর্ড। মাসে তার বেতন ৬০ হাজার ডলার। লঙ্কান গণমাধ্যমের খবর- বাংলাদেশের সাবেক এই কোচ ৬ মাসের বেতন নিতে নারাজ।  চুক্তির পুরো অর্থই দাবি করলেন বাংলাদেশের সাবেক এই কোচ।

তার হিসাব অনুযায়ী পাওনা ১.৮ মিলিয়ন ডলার! সম্মান ক্ষুণ্ন হওয়ার জন্য ক্ষতিপূরণ চাইছেন তিনি। বোর্ডের কাছে ৫ মিলিয়ন ডলার ক্ষতিপূরণ দাবি করে চিঠি দিয়েছেন হাথুরু। বোর্ড সেই চিঠি পেলেও এনিয়ে এখনো কিছুই বলেনি।

এ সম্পর্কিত আরও খবর