ল্যাঙ্গাভেল্টের স্থলাভিষিক্ত হচ্ছেন গিবসন!

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 12:39:36

কুমিল্লা ওয়ারিয়র্সের কোচ হিসেবে বঙ্গবন্ধু বিপিএলে নাম লিখিয়েছেন ওটিস গিবসন। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের কোচিংয়ে এবারই প্রথম পা রাখলেন তিনি। এসেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নজরে পড়ে গেছেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক এ পেসার। বোর্ড তাকে ফাস্ট বোলিং কোচ হিসেবে পেতে ইচ্ছুক।

ইতোমধ্যে গিবসনকে প্রস্তাবও দিয়ে ফেলেছে বিসিবি। দুপক্ষ এখন আলোচনা চালিয়ে যাচ্ছে। তবে কোনো কিছু চূড়ান্ত হয়নি। খবরটা নিশ্চিত করলেন গিবসন নিজেই।

সোমবার (৬ জানুয়ারি) বিসিবি-র একাডেমি মাঠে কুমিল্লার অনুশীলনের মাঝে গিবসন জানালেন তিনি মুস্তাফিজুর রহমান ও আল-আমিনদের কোচ হতে আগ্রহী, ‘আলোচনা চলছে। অবশ্যই চলবে। অস্বীকার করছি না। তবে আলোচনা ফলপ্রসূ হতে ঢের বাকি। ক্রিকেট ও কোচিং করানো আমার ভালো লাগে। যদি এখানে কাজ করার সুযোগ পাই, তাহলে সেটা কাজে লাগাতে চাই।’


কোর্টনি ওয়ালশ বিদায় নিলে তার স্থলাভিষিক্ত হন চার্ল ল্যাঙ্গাভেল্ট। কিন্তু কিছু দিন আগেই চাকরি ছেড়ে দিয়েছেন বাংলাদেশের এ পেস বোলিং কোচ। নিজের দেশ দক্ষিণ আফ্রিকার বোলিং কোচ হয়েছেন তিনি। এতেই বাংলাদেশের বোলিং কোচের পদটা শূন্য হয়ে যায়। তার ফেলে যাওয়া শূন্য জায়গায় গিবসনকে চুক্তিবদ্ধ করতে চায় এখন বিসিবি।

ক্যারিবিয়ান গ্রেট গিবসন দক্ষিণ আফ্রিকার প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন। দুই বছরের চুক্তি আর বাড়াননি ইচ্ছা করেই। ২০১২ সালে তার অধীনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ ছিনিয়ে নেয় উইন্ডিজরা। ইংল্যান্ডের বোলিং কোচ হিসেবে কাজ করার অভিজ্ঞতাও রয়েছে গিবসনের।

এ সম্পর্কিত আরও খবর