ফিরলেন তপু, অভিষেকের অপেক্ষায় মানিক

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-24 13:09:43

সদ্য শেষ হওয়া ফেডারেশন কাপ ফুটবল টুর্নামেন্টে দাপুটে পারফরম্যান্স দেখিয়েছেন তপু বর্মণ। প্রিয় দল বসুন্ধরা কিংসকে এনে দিয়েছেন আসরের প্রথম শিরোপা। সুবাদে অনেক দিন বিরতি দিয়ে বাংলাদেশের জাতীয় ফুটবল দলে ফিরলেন রক্ষণভাগের এ তারকা ফুটবলার।

বঙ্গবন্ধু গোল্ডকাপের জন্য বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ঘোষিত ২৩ জনের দলে জায়গা করে নিয়েছেন তপু। তবে চোট দল থেকে ছিটকে দিয়েছে স্ট্রাইকার বিপলু আহমেদকে।

ফর্মহীনতার কারণে কোচ জেমি ডে-র দলে ডাক পাননি ইয়াসিন আরাফাত। তবে ক্যাপ্টেন জামাল ভূঁইয়ার নেতৃত্বাধীন শক্তিশালী দলে ঢুকেছে নতুন রক্ত। সব কিছু ঠিকঠাক থাকলে বঙ্গবন্ধু গোল্ডকাপ দিয়ে জাতীয় দলের জার্সিতে অভিষেক হয়ে যাবে মানিক হোসেন মোল্লার। শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ টুর্নামেন্টে ছন্দময় ফুটবল উপহার দিয়ে নজর কাড়েন চট্টগ্রাম আবাহনীর মাঝ-মাঠের এ প্লেমেকার।

টুর্নামেন্টের এ গ্রুপে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ফিলিস্তিন ও শ্রীলঙ্কার বিপক্ষে লড়বে স্বাগতিক বাংলাদেশ। আর বি গ্রুপে খেলবে বুরন্ডি, মরিশাস ও সেসেলশ।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ছয় জাতির বঙ্গবন্ধু গোল্ডকাপের পর্দা উঠবে ১৫ জানুয়ারি।

বাংলাদেশ ফুটবল দল:

গোলরক্ষক: আশরাফুল ইসলাম রানা, আনিসুর রহমান জিকো ও শহীদুল আলম সোহেল।

রক্ষণভাগ: তপু বর্মণ, রায়হান হাসান, ইয়াসিন খান, টুটুল হোসেন বাদশা, রিয়াদুল হাসান, সুশান্ত ত্রিপুরা ও রহমত মিয়া।

মাঝ-মাঠ: জামাল ভূঁইয়া (অধিনায়ক), সাদ উদ্দিন, মামুনুল ইসলাম মামুন, রবিউল হাসান, সোহেল রানা ও মানিক হোসেন মোল্লা।

আক্রমণভাগ: নাবীব নেওয়াজ জীবন, মাহবুবুর রহমান সুফিল, তৌহিদুল আলম সবুজ, মতিন মিয়া, আরিফুর রহমান, মোহাম্মদ ইব্রাহিম ও রাকিব হোসেন।

এ সম্পর্কিত আরও খবর