দাবানলে পিছাবে না অস্ট্রেলিয়ান ওপেন

টেনিস, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 09:31:15

দাবানল এখনো থামেনি। পুড়িয়ে যাচ্ছে অস্ট্রেলিয়ার বনভূমি। ভয়ানক এ দাবানলে এখনো পর্যন্ত কমপক্ষে ২৪জন মারা গেছেন। মিলিয়ন মিলিয়ন হেক্টর জমি আগুনে পুড়েছে। অপূরণীয় ক্ষতি হয়েছে জীব-বৈচিত্র্যের।

মেলবোর্নের বায়ুর গুণগত মান এখন খুবই অস্বাস্থ্যকর। তবে পিছাবে না অস্ট্রেলিয়ান ওপেন। পূর্ব নির্ধারিত ১৪ জানুয়ারি থেকে যথারীতি কোর্টে গড়াবে টেনিস দুনিয়ার বছরের প্রথম এ গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্ট। এমনটাই জানিয়েছে টুর্নামেন্টের আয়োজকরা।

টুর্নামেন্ট ডিরেক্টর ক্রেইগ টাইলি বলেন, ‘আবহাওয়ার পূর্বাভাস ভালো। টুর্নামেন্টের দিনক্ষণ পিছানো হচ্ছে না। আগের সময়সূচি অনুযায়ী অস্ট্রেলিয়ান ওপেন আয়োজনের জন্য আমরা বাড়তি ব্যবস্থা নিচ্ছি।’

ক্রেইগ টাইলি আরো জানিয়েছেন, সবার স্বাস্থ্য ও নিরাপত্তার বিষয়টি মাথায় রেখেই কাজ করবে আয়োজকরা, ‘আমাদের খেলোয়াড়, স্টাফ ও ভক্ত-সমর্থকদের স্বাস্থ্য ও নিরাপত্তা সব সময় অগ্রাধিকার পাবে। বাড়তি কিছু পদক্ষেপও আমরা নিয়েছি। পরিস্থিতি পর্যবেক্ষণ, তদারকি ও বিশ্লেষণ করে প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহণের প্রতিশ্রুতি দিচ্ছি আমরা।’

মেলবোর্নে ছড়িয়ে পড়েছে ধোঁয়া। শহরের দৃশ্যমানতা এক কিমি-র ও কম দূরত্বে নেমে এসেছে। মানে এক কিমি দূরত্বেও কোনো কিছু দেখা যাচ্ছে না। সোমবার শহরের এয়ার কোয়ালিটি ইনডেক্স দাঁড়িয়েছে ২১৩ তে। এয়ার কোয়ালিটি ২০০-র ওপরে চলে গেলে তা স্বাস্থ্যের জন্য খুবই ঝুঁকিপূর্ণ।

অস্ট্রেলিয়ান ওপেনের বাছাই পর্ব শুরু হচ্ছে ১৪ জানুয়ারি। তবে আসরের মূল পর্বের খেলা শুরু হবে ২০ জানুয়ারি থেকে।

এ সম্পর্কিত আরও খবর