ভিন্ন দশ টুর্নামেন্টে রোনালদোর হ্যাটট্রিকের রেকর্ড

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 19:46:31

আগামী ৫ ফেব্রুয়ারি ৩৫ বছরে পা দিবেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তাই অনেকের ভাবনা, ধীরে ধীরে মাঠের লড়াইয়ে পর্তুগিজ মহাতারকার পারফরম্যান্স স্লো হয়ে যাবে। কিন্তু না। তেমনটা হওয়ার কোনো কারণই নেই। এখনো যে গড়ে চলেছেন নতুন নতুন রেকর্ড। এই তো সোমবার রাতে নান্দনিক ফুটবলের ফুল ফুটিয়ে সিআর সেভেন পেলেন ফের হ্যাটট্রিকের দেখা। পৌঁছালেন নতুন মাইলফলকে।

রোনালদোর এ দাপুটে পারফরম্যান্সই প্রমাণ করে এখনো শেষ হয়ে যাননি তিনি। বিশ্ব ফুটবলকে দেওয়ার বাকি আছে তার অনেক কিছু। তার হ্যাটট্রিকে সেরি এ তে জুভেন্টাস ঘরের মাঠে ক্যালিয়ারিকে ধসিয়ে দিয়েছে ৪-০ গোলে। শুধু হ্যাটট্রিকই করেননি রোনালদো। সতীর্থকে দিয়েও করিয়েছেন একটি গোল।

পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী সুপারস্টার রোনালদোর হ্যাটট্রিকে নতুন বছরটা শুরু করল জুভরা জয়ের উৎসবে মেতে। বছরের সঙ্গে নতুন দশকে নিজের ও ক্লাবের প্রথম ম্যাচ রাঙিয়ে নিলেন হ্যাটট্রিকের রঙে।

এখানেই শেষ নয় তার কীর্তিনামা। মাঠে দ্যুতি ছড়িয়ে রোনালদো লিখে ফেলেছেন নতুন ইতিহাস। ফুটবল ইতিহাসের প্রথম ফুটবলার হিসেবে ভিন্ন ভিন্ন দশটি টুর্নামেন্টে হ্যাটট্রিক হাঁকানোর বিশ্বরেকর্ড গড়েছেন। যার সর্বশেষটি এলো ইতালিয়ান লিগ সেরি এ তে। তার আগে ট্রেবলের দেখা পেয়েছেন তিনি প্রিমিয়ার লিগ, লা লিগা, চ্যাম্পিয়নস লিগ, কোপা দেল রে, ক্লাব বিশ্বকাপ, বিশ্বকাপ, বিশ্বকাপ বাছাই, ইউরো বাছাই ও উয়েফা ন্যাশন্স লিগে।

ক্লাব ও দেশের হয়ে রোনালদোর ক্যারিয়ারের ৫৬তম হ্যাটট্রিকও একটি রেকর্ড। এক্ষেত্রে সক্রিয় যে কোনো ফুটবলারের চেয়ে এগিয়ে তিনি। ২০০৮ সাল থেকে লিগ ফুটবলে ৩৬ বার হ্যাটট্রিক করেছেন রোনালদো। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আর কেউ নন, লিওনেল মেসি।

বর্তমান শতাব্দীর দ্বিতীয় ফুটবলার হিসেবে প্রিমিয়ার লিগ, লা লিগা ও সেরি এ তে হ্যাটট্রিক গড়লেন রোনালদো। ছুঁলেন অ্যালেক্সিস সানচেজের রেকর্ড। জুভেন্টাসের হয়ে এটি তার দ্বিতীয় হ্যাটট্রিক। প্রথমটি করেন চ্যাম্পিয়নস লিগে। এবার পেলেন সেরি এ তে।

এ সম্পর্কিত আরও খবর