অবসরে চলে গেলেন ডি রসি

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 04:58:40

বয়সটা ৩৬ পেরিয়ে ৩৭ বছরে পা দিয়ে ফেলেছে। খেলা তো অনেক হলো। শরীরটা যে এখন আর সায় দিচ্ছে না। তাই তো বুট জোড়া তুলে রাখলেন ড্যানিয়েল ডি রসি। ইতালির বিশ্বকাপ জয়ী এ তারকা দিলেন অবসরের ঘোষণা।

গেল গ্রীষ্মে আর্জেন্টাইন ক্লাব বোকা জুনিয়র্সে যোগ দিয়েছিলেন ডি রসি। বিদায়ী ২০১৯ সালের সঙ্গে ক্লাবটি থেকে বিদায় নিয়েছেন তিনিও। শুধু ক্লাব থেকে নয়। ইতালিয়ান এ গ্রেট ফুটবলার এবার বিদায় জানালেন নিজের ১৮ বছরের বর্ণাঢ্য ফুটবল ক্যারিয়ারকেই।

তার আগে বলতে গেলে ক্লাব ক্যারিয়ারের পুরো সময়টা ডি রসি কাটিয়েছেন সেরি এ ক্লাব এএস রোমাতে। ইতালিয়ান এ জায়ান্ট ক্লাবের হয়ে এ ডিফেন্সিভ মিডফিল্ডার খেলেন ৬১৬ ম্যাচ। পেয়েছেন ৬৩ গোলের দেখা।

২০০৬ সালে ইতালিকে বিশ্বকাপ এনে দেওয়া ডি রসি সংবাদ সম্মেলনে জানান, পরিবারকে আরো বেশি সময় দিতেই ফুটবল থেকে অবসর নিয়েছেন তিনি।

ডি রসি বলেন, ‘বিশ্বের সেরাদের বিপক্ষে খেলেছি। ক্যারিয়ারে যা চেয়েছি তাই করতে পেরেছি। নিজের জীবন নিয়ে আমি খুশী। দুটি দলের হয়ে খেলেছি। যাদেরকে আমি সত্যি খুব ভালোবাসি।’

ইতালির হয়ে চতুর্থ সর্বাধিক ম্যাচ খেলেছেন ডি রসি। ক্লাব রোমার হয়ে তার চেয়ে বেশি ম্যাচ খেলেছেন কেবল ফ্রান্সেস্কা টট্টি।

গত মৌসুম শেষে রোমার ডিরেক্টর হওয়ার প্রস্তাব পেয়ে ছিলেন ডি রসি। কিন্তু তা নাকচ করে খেলা চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন। নতুন অভিযাত্রায় তার অভিজ্ঞতা মোটেই সুখকর ছিল না। বোকায় যোগ দিয়ে ইনজুরির কারণে খেলেন মাত্র সাতটি ম্যাচ।

এ সম্পর্কিত আরও খবর