সাব্বির একাই লড়লেন, খুলনার জয়ের নায়ক দুই বিদেশি

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-08-27 00:21:33

ব্যাটিংয়ের জায়গা বদলে সত্যিকার অর্থেই বদলে গিয়েছিলেন সাব্বির রহমান! ব্যাটিং ওপেন করতে নেমে খেললেন ৩৯ বলে ৬২ রানের দুর্দান্ত ইনিংস। কিন্তু বাকি ব্যাটসম্যানদের ব্যর্থতায় ম্যাচ জিততে পারল না কুমিল্লা ওয়ারিয়র্স। ৬২ রান করে সাব্বির যখন আউট হলেন তখনো ম্যাচ জিততে বাকি ৩০ বলে কুমিল্লার চাই ৫০ রান। শেষ চার ওভারে সেই হিসেব দাঁড়াল ৪৩। কিন্তু রান-বলের এই ব্যবধান কুমিল্লা ওয়ারিয়র্সের বাকি ব্যাটসম্যানরা ঘোচাতে পারলেন না। তাদের ইনিংস থেমে গেল ১৪৫ রানে। খুলনা টাইগার্স ৩৪ রানে ম্যাচ জিতে শেষ চারের পথে এক ধাপ এগিয়ে গেল জয়ের হাসি নিয়ে। ১০ ম্যাচে খুলনার পয়েন্ট এখন ১২।

খুলনার জয়ের ম্যাচে বল হাতে নায়ক রোবি ফ্রাইলিঙ্ক আর ব্যাটিংয়ে তারকা রাইলি রুশো। ৪ ওভারে ১ মেডেনসহ মাত্র ১৬ রানে ৫ উইকেট শিকার করেন ডানহাতি পেসার ফ্রাইলিঙ্ক। যাতে ডট বলের সংখ্যা ১৭! আর ব্যাটিংয়ে ৪ ছক্কা ৬ বাউন্ডারিতে ৩৬ বলে করেন হার না মানা ৭১। দুই বিদেশির এই দুর্দান্ত পারফরম্যান্সেই ম্যাচে দুরন্ত জয় পায় খুলনা টাইগার্স।

ম্যাচ জয়ের জন্য দলের ফিল্ডারদের আলাদা করে একটা ধন্যবাদ দিতেই পারে খুলনা টাইগার্স। তিনটি দুর্দান্ত ক্যাচ নিয়েছে খুলনার ফিল্ডাররা এই ম্যাচে। প্রায় অসম্ভব তিনটি ক্যাচকে সম্ভব করে ম্যাচ জিতেছে তারা। শফিউল ইসলাম, রাইলি রুশো এবং আলিস ইসলাম আলিস অনেকদিন মনে রাখার মতো ক্যাচ ধরেছেন এই ম্যাচে।

জয়ের জন্য ১৮০ রান তাড়া করতে নামা কুমিল্লা ওয়ারিয়র্স শুরু থেকেই রানের গতি এগিয়ে রাখে। প্রথম ১০ ওভারে তারা তোলে ২ উইকেটে ৮২ রান। ফর্মে ফেরার জন্য ব্যাটিং ওপেন করতে সাব্বির রহমান তখন খেলছিলেন মাত্র ২৭ বলে ৪১ রান করে। ১৭ বলে ২২ রান করে সৌম্য সরকার ফিরে আসার পর ম্যাচ জেতানোর দায়িত্বটা পড়ে সাব্বির রহমানের কাঁধে। ৩৩ বলে নিজের হাফসেঞ্চুরি পুরো করেন সাব্বির। চলতি টুর্নামেন্টে এটি তার প্রথম হাফসেঞ্চুরি।

১৫ নম্বর ওভারে মোহাম্মদ আমির তার তৃতীয় ওভার করতে এলেন। আমিরের প্রথম পাঁচ বল থেকে এলো ১০ রান। এর মধ্যে স্কুপ শটে সাব্বির একটি বাউন্ডারিও হাঁকান। শেষ বলেও প্রচণ্ড জোরে পুল শট খেলেন। কিন্তু শর্ট স্কয়ার লেগে দাঁড়ানো রাইলি রুশো ডানদিকে ঝাঁপিয়ে পড়ে দর্শনীয় কায়দায় সেটা ক্যাচ বানিয়ে নেন। যা হওয়ার কথা ছিল নিশ্চিত বাউন্ডারি সেটাই হয়ে গেল অনবদ্য ক্যাচ!

ম্যাচে সেখান থেকেই ছিটকে পড়ে কুমিল্লা ওয়ারিয়র্স। ইয়াসির আলীকে পরের ওভারেই আলিস ইসলাম চমৎকার কায়দায় পেছন দিকে ঝাঁপিয়ে পড়ে ক্যাচ নেন। ডেভিড ভিসা দুটি বাউন্ডারি হাঁকালেও ম্যাচের ফিনিশার হতে পারেননি। মূলত তার আউটের মধ্যে দিয়েই ম্যাচেও কুমিল্লা ‘ফিনিশ’ হয়ে গেল!

১১ ম্যাচে মাত্র ১০ পয়েন্ট পাওয়া কুমিল্লা ওয়ারিয়র্সের জন্য বঙ্গবন্ধু বিপিএলের শেষ চারের স্বপ্ন মূলত শেষ।

সংক্ষিপ্ত স্কোর:

খুলনা টাইগার্স: ১৭৯/২ (২০ ওভারে, শান্ত ৩৮, মিরাজ ৩৯, রুশো ৭১*, মুশফিকুর রহিম ২৪*; সৌম্য ১/৩৯ ও ভিসা ১/৩০)।

কুমিল্লা ওয়ারিয়র্স: ১৪৫/১০ (১৮.২ ওভারে, সাব্বির ৬২, সৌম্য ২২, ইয়াসির ২৭; ফ্রাইলিঙ্ক ৫/১৬, আমির ২/১৮ ও শহিদুল ২/৩৪)।

ফল: খুলনা টাইগার্স ৩৪ রানে জয়ী।

ম্যাচ সেরা: রোবি ফ্রাইলিঙ্ক।

এ সম্পর্কিত আরও খবর