কোচ ছাড়াই প্রস্তুতি শুরু ফুটবল দলের

ফুটবল, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 06:27:17

আসছে ১৫ জানুয়ারি বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে লড়াই। বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবলের ষষ্ঠ আসরের উদ্বোধনী ম্যাচেই কঠিন পরীক্ষা। বাংলাদেশের প্রতিপক্ষ গতবারের চ্যাম্পিয়ন ফিলিস্তিন। এই লড়াইয়ের আগে শুরু হয়ে গেল লাল-সবুজের প্রতিনিধিদের প্রস্তুতি।

এখনো পুরো দল এক হয়নি। বসুন্ধরা কিংসে খেলা জাতীয় দলের ফুটবলাররা শুরু করেননি অনুশীলন। তাদের সঙ্গে বৃহস্পতিবার থেকে প্রস্তুতি ক্যাম্পে যোগ দেবেন হেড কোচ জেমি ডে। তার আগে প্রথম দিনটা হালকা অনুশীলন করেই কাটিয়ে দিয়েছে বাংলাদেশ ফুটবল দল।

প্রস্তুতি ক্যাম্প শুরু হয়েছে রাজধানীর কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে। প্রথম দিনে যেখানে ছিলেন ১৪ জন ফুটবলার।

প্রস্তুতি শেষে গোলকিপার আশরাফুল ইসলাম রানা জানালেন, ‘কোচ জেমি না থাকায় অনুশীলনে তেমন কোনো সমস্যা হয়নি। আমরা গোলকিপাররা অন্য খেলোয়াড়দের সঙ্গে অনুশীলন করেছি। প্রথম দিনে ফিটনেস নিয়ে ট্র্রেনিং হয়েছে। আর বল নিয়েও কাজ করেছি। আশা করছি বৃহস্পতিবার থেকে পুরোদমে প্রস্তুতি শুরু হয়ে যাবে।’

এবার বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবলে ‘এ’ গ্রুপে কঠিন চ্যালেঞ্জের মুখে বাংলাদেশ। বর্তমান চ্যাম্পিয়ন ফিলিস্তিন ও শ্রীলঙ্কার সঙ্গে লড়তে হবে জামাল ভূঁইয়াদের। টুর্নামেন্টে ‘বি’ গ্রুপে আফ্রিকার তিন দেশ- মরিশাস, বুরুন্ডি ও সিশেলস।

বাংলাদেশ ফুটবল দল-

গোলরক্ষক: আশরাফুল ইসলাম রানা, আনিসুর রহমান জিকো ও শহীদুল আলম সোহেল।

রক্ষণভাগ: তপু বর্মণ, রায়হান হাসান, ইয়াসিন খান, টুটুল হোসেন বাদশা, রিয়াদুল হাসান, সুশান্ত ত্রিপুরা ও রহমত মিয়া।

মাঝ-মাঠ: জামাল ভূঁইয়া (অধিনায়ক), সাদ উদ্দিন, মামুনুল ইসলাম মামুন, রবিউল হাসান, সোহেল রানা ও মানিক হোসেন মোল্লা।

আক্রমণভাগ: নাবীব নেওয়াজ জীবন, মাহবুবুর রহমান সুফিল, তৌহিদুল আলম সবুজ, মতিন মিয়া, আরিফুর রহমান, মোহাম্মদ ইব্রাহিম ও রাকিব হোসেন।

এ সম্পর্কিত আরও খবর