পর্দা উঠেছে জাতীয় উশু চ্যাম্পিয়নশিপের

বিবিধ, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-27 18:24:08

শহীদ আহসান উল্লাহ মাস্টার ১৪তম জাতীয় উশু চ্যাম্পিয়নশিপ ২০১৯ শুরু হয়েছে বুধবার (৮ জানুয়ারি)। বাংলাদেশ উশু ফেডারেশনের আয়োজনে চার দিনের এ প্রতিযোগিতা হচ্ছে মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে। 

এবারের প্রতিযোগিতায় থাকছে চমক। চ্যাম্পিয়নশিপ পরিচালনায় থাকবেন একজন বিদেশি বিচারক। নেপালের প্রকাশ বাহাদুর থাপা রয়েছেন বিচারকের ভূমিকায়।

প্রতিযোগিতায় পুরুষ বিভাগে ১৬টি ও নারী বিভাগে ১৪ টি ওজন ক্যাটাগরিতে ২৯টি দলের মোট ৪শ জন ক্রীড়াবিদ অংশগ্রহণ করছেন। সান্দা ইভেন্টে পুরুষ বিভাগে ৯ টি ও নারী বিভাগে ৭ টি ওজন শ্রেণীতে এবং তাউলু ইভেন্টে পুরুষ বিভাগে ৭ টি ও নারী বিভাগে ৭ টি ওজন ক্যাটাগরিতে খেলা হবে।

বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ বর্ডার গার্ড, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি), বাংলাদেশ ডাক বিভাগসহ বিভিন্ন জেলা ও বিভাগীয় জেলা ক্রীড়া সংস্থার ২৮-২৯ দল অংশগ্রহণ করবে।

প্রতিযোগিতার উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ উশু ফেডারেশনের সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, চায়না-বাংলা সিরামিকের ব্যবস্থাপনা পরিচালক মো: সিরাজুল ইসলাম মোল্লা এবং উশু ফেডারেশনের সাধারণ সম্পাদক মো: দুলাল হোসেন।

এ সম্পর্কিত আরও খবর