শেষ ৪ বলে ১ রানে ৪ উইকেট!

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-08-25 20:58:37

জিতেও কোন লাভ নেই। এই ম্যাচের আগেই তাদের টুর্নামেন্টে সামনে বাড়ার সুযোগ শেষ। এমন ম্যাচের জন্য অনুপ্রেরণা খোঁজার উপায় যে তেমন নেই! মূলত বাধ্যতা পূরণের জন্যই ম্যাচে নামা। রংপুর রেঞ্জার্সের কাছে বঙ্গবন্ধু বিপিএলে তাদের শেষ ম্যাচটা এমনই ‘মূল্যহীন’ ছিল। তবে আগেভাগে শেষ চার নিশ্চিত হয়ে যাওয়া ঢাকা প্লাটুনের জন্য এই ম্যাচে পয়েন্টের মূল্যটা ছিল বেশ। পয়েন্ট তালিকার এক বা দুইয়ে থাকতে পারলে ফাইনালে খেলার জন্য দুটো সুযোগ মিলবে। আর সেই সুযোগ আদায় করে নিতে ঢাকা প্লাটুন শুক্রবার ছুটির দিন মিরপুরে রংপুর রেঞ্জার্সের বিপক্ষে ম্যাচে জয়ের খোঁজে নামে। টস জিতে আগে বোলিং নেয়া ঢাকা প্লাটুন প্রতিপক্ষ রংপুর রেঞ্জার্সকে আটকে দেয় ১৪৯ রানে।

৩ ওভারে ২২ রানে ৩ উইকেট নিয়ে ঢাকা প্লাটুনের শ্রীলঙ্কান পেসার তিসারা পেরেইরা এই ম্যাচে দলের সেরা বোলার। পেরেইরার করা ইনিংসের শেষ ওভারের শেষ চার বলে রংপুর রেঞ্জার্স চার উইকেট হারায়। প্রথম দুটি পেরেইরার ঝুলিতে। শেষের দুটি রান আউট! ওভারের চতুর্থ ও পঞ্চম বলে জহুরুল ও তাসকিনকে বোল্ড করে তিশারা পেরেইরা। শেষ বলটা হলো ওয়াইড। তবে সেই ওয়াইড বলে রান নিতে গিয়ে মুস্তাফিজুর রান আউট। বাড়তি বলে আরাফাত সানি রান আউট!

-তাহলে হিসাব কি দাড়াল?

 শেষ চার বলে ১ রানে চার উইকেট!

এই ম্যাচ জিতলেই টেবিলে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ছুঁয়ে ফেলবে ঢাকা প্লাটুন।

দুপুরে ব্যাটিংয়ের শুরুটা ভাল হয়নি রংপুরের। পুরো টুর্নামেন্টেই ইনিংসের শুরুতে রংপুরের এমন রংহীন ব্যাটিংয়ের চেহারাই মিলল। শেষ ম্যাচেও সেই দুঃস্বপ্ন তাড়াতে পারেনি তারা। 

শেন ওয়াটসন ফিরলেন ৮ বলে ১০ রান করে। প্রথম ১০ ওভারের মধ্যে ৫০ রানে নেই শুরুর তিন উইকেট। মাশরাফি বিন মর্তুজা তার প্রথম ওভারের তৃতীয় বলেই শেন ওয়াটনের উইকেট তুলে নিলেন। টানা ৪ ওভারের স্পেলে ঢাকা প্লাটুনের অধিনায়ক খরচা করলেন মাত্র ১৭ রান। ২৪ বলের স্পেলে ১৬টি ডটবল! চমৎকার পারফরমেন্স।

রংপুরের মিডলঅর্ডারে লুইস গ্রেগরি প্রতিরোধ গড়ে তোলেন। ৩২ বলে করলেন তিনি ৪৬ রান। ২৪ বলে ৩৫ রান করে আল আমিনও রংপুরের স্কোরে কিছুটা কৃতিত্ব রাখেন। জায়গা বদলে অনেক নিচে ব্যাট করতে নামা রংপুরের উইকেটকিপার জহুরুল ইসলাম শেষ ওভার পর্যন্ত খেলে ২৪ বলে করেন ২৮ রান।

৩ ওভারে ২২ রানে ৩ উইকেট নিয়ে ঢাকা প্লাটুনের শ্রীলঙ্কান পেসার তিসারা পেরেইরা এই ম্যাচে দলের সেরা বোলার। পেরেইরার করা ইনিংসের শেষ ওভারের শেষ চার বলে রংপুর রেঞ্জার্স চার উইকেট হারায়। প্রথম দুটি পেরেইরার ঝুলিতে। শেষের দুটি রান আউট!

সংক্ষিপ্ত স্কোর: রংপুর ১৪৯/৯ (২০ ওভারে, ওয়াটসন ১০, নাঈম ১৭, গ্রেগরি ৪৫, আল আমিন ৩৫, জহুরুল ২৮, মাশরাফি ১/১৭, মেহেদি হাসান ১/২৯, শাদাব ২/২৫, পেরেইরা ৩/ ২২)

এ সম্পর্কিত আরও খবর