৩৬ লাখ টাকা দান করে দিলেন সেরেনা

টেনিস, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-18 14:15:36

এরই নাম মানবতার ডাক! বসে থাকতে পারলেন না সেরেনা উইলিয়ামস। দাঁড়ালেন ক্ষতিগ্রস্তদের পাশে। গত সেপ্টেম্বরে শুরু হওয়া দাবানলে এখনো পুড়ছে অস্ট্রেলিয়া। এখন অব্দি কমপক্ষে ২৪ জন মারা গেছেন। অপূরণীয় ক্ষতি হয়েছে জীব-বৈচিত্র্যের। আশঙ্কা করা হচ্ছে, প্রায় ৫০ কোটি প্রাণী প্রাণ হারিয়েছে দাবানলে।

এবার সেই ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ালেন সেরেনা উইলিয়ামস। রোববার তিনি জিতেছেন ডব্লিউটিএ অকল্যান্ড ক্লাসিকের শিরোপা। সন্তান সম্ভবা হয়ে সরে দাঁড়িয়েছিলেন টেনিস কোর্ট থেকে। এরপর তিন বছর হয়ে গেল। অবশেষে সেরেনার হাতে উঠল ট্রফি।

এই শিরোপা জিতে পেলেন প্রাইজমানি ৪৩ হাজার ডলার। বাংলাদেশি মুদ্রায় ৩৬ লাখ টাকারও বেশি। এই প্রাইজমানি তিনি দান করলেন অস্ট্রেলিয়ায় দাবানলে ক্ষতিগ্রস্তদের।

ফাইনালে সেরেনা হারালেন স্বদেশি জেসিকা পেগুলাকে, ৬-৩, ৬-৪ গেমে। ক্যারিয়ারের ৭৩তম ডব্লিউটিএ শিরোপা জিতে ৩৮ বছর বয়সী সেরেনা বলছিলেন, ‘আমি গত ২০ বছর ধরে অস্ট্রেলিয়ায় খেলছি। আমার পক্ষে আগুণের খবর দেখা ও পড়াটা খুবই কঠিন। সহ্য করতে পারছি না। প্রাণী আর মানুষ ঘরছাড়া হচ্ছে। টুর্নামেন্টের শুরুতেই আমি সিদ্ধান্ত নিয়েছিলাম যে আমি যদি জিততে পারি তাহলে আমার পুরো প্রাইজমানি দান করে দিব।’

এই সাফল্যের তৃপ্তি নিয়েই সেরেনা খেলতে নামবেন অস্ট্রেলিয়ান ওপেনের। ট্রফিতেই চোখ ২৪তম গ্র্যান্ডস্লাম জেতা যুক্তরাষ্ট্রের এ টেনিস তারকার।

এ সম্পর্কিত আরও খবর