চুক্তিতে নাম না রাখতে মাশরাফির অনুরোধ, মেনে নিয়েছে বিসিবি

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-08-31 03:36:52

রোববার বিসিবি প্রায় চার ঘন্টার লম্বা বৈঠক করেছে। এই বৈঠক শেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানান-‘ ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তির বিষয়টি এখনো চূড়ান্ত হয়নি। আমাদের কাছে তালিকা এসেছিল আমরা সেটাকে আরেকটু পরিমার্জন করবো। নতুন বেশ কয়েকজন খেলোয়াড় ভাল খেলছে। তাদের চুক্তিতে আনা যায় কিনা- সেটা জানিয়ে আমরা এই তালিকা নতুন করে তৈরি করতে বলেছি। তবে হ্যাঁ, এই সভায় আমরা বসার আগে মাশরাফি আমার সঙ্গে কথা বলেছে। সে জানিয়েছে-তাকে যেন বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে যাতে না রাখা হয়। কারণ হিসেবে মাশরাফি বলেছে- তাকে যদি চুক্তিতে না রাখা হয় তাহলে তার জায়গায় নতুন কোন খেলোয়াড় সুযোগ পাবে। আমরা তার অনুরোধ মেনে নিয়েছে। অর্থাৎ এটা পরিস্কার যে মাশরাফি বিসিবির নতুন কেন্দ্রীয় চুক্তিতে থাকছে না।’

মাশরাফি বিন মর্তুজা বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে নিজের নাম প্রত্যাহার করে নেয়ার পর পুরানো কৌতুহলটা আরেকবার সামনে চলে এল-তাহলে কি অবসরের দিনক্ষণ ঠিক করে ফেলেছেন ওয়ানডে অধিনায়ক?

কেন্দ্রীয় চুক্তিতে কোন খেলোয়াড় যদি না থাকেন তাহলে সেই খেলোয়াড় মূলত ফ্রি। তখন বিসিবি চাইলেও তিনি জাতীয় দলে খেলতেও বাধ্য নন। বিসিবির সর্বশেষ কেন্দ্রীয় চুক্তিতে মাশরাফি ছিলেন এ প্লাস ক্যাটাগরিতে। তার মাসে বেতন ছিল চার লাখ টাকা।

বিশ্বকাপে ৫ জুলাই পাকিস্তানের বিপক্ষে নিজের শেষ ওয়ানডে ম্যাচ খেলেছেন মাশরাফি।

 

এ সম্পর্কিত আরও খবর