রোনালদোর গোলের রাতে অ্যাগুয়েরোর রেকর্ড

ফুটবল, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-21 16:44:12

দাপটে গোল অভিযান চলছেই ক্রিশ্চিয়ানো রোনালদোর। ইতালির লিগ সেরি এ-তে এএস রোমার বিপক্ষে জয় নিয়েই মাঠ ছাড়ল তার দল জুভেন্টাস। রোববার একই রাতে ইংলিশ প্রিমিয়ার লিগে বিদেশি ফুটবলার হিসেবে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়লেন সার্জিও অ্যাগুয়েরো।

রোমার মাঠ থেকে ২-১ গোলের জয় তুলে নিয়েছে জুভেন্টাস। খেলার তৃতীয় মিনিটেই লিড নেয় তুরিনোর ওল্ড লেডি খ্যাত ক্লাবটি। মিরালেম পিয়ানিচের ফ্রি কিকে বল পেয়ে গোল করেন দেমিরাল। এরপর রোনালদোর স্পট কিকে দশম মিনিটে ব্যবধান দ্বিগুণ হয় জুভদের।

এটি নিয়ে টানা সাত ম্যাচে গোল পেলেন রোনালদো। সব মিলিয়ে এবারের সেরি এ-তে তার গোলসংখ্যা ১৪টি। মৌসুমে সব প্রতিযোগিতা মিলে জুভেন্টাসের হয়ে সিআর-সেভেন করলেন ১৬ গোল।

এ অবস্থায় ১৯ ম্যাচে ১৫ জয় ও তিন ড্রয়ে ৪৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বর্তমান চ্যাম্পিয়ন জুভেন্টাস। ৪৬ পয়েন্ট নিয়ে এরপরই ইন্টার মিলান।

এদিকে ইংলিশ প্রিমিয়ার লিগে রোববার ৬-১ গোলে অ্যাস্টন ভিলাকে উড়িয়ে দিয়েছে ম্যানচেস্টার সিটি। হ্যাটট্রিক করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড অ্যাগুয়েরো। জোড়া গোল করেন রিয়াদ মাহরেজ।

এই সাফল্যে আর্সেনালের ফরাসি কিংবদন্তি থিয়েরি অঁরির ১৭৫ গোল পেছনে ফেললেন অ্যাগুয়েরো। প্রিমিয়ার লিগে বিদেশি ফুটবলার হিসেবে গড়েন সর্বোচ্চ গোলের রেকর্ড। তার গোল সংখ্যা ১৭৭টি। আর লিগে সব মিলিয়ে সর্বকালের সর্বোচ্চ গোলদাতার তালিকায় যৌথভাবে চারে আছেন তিনি। তার সমান ১৭৭টি গোল চেলসির বর্তমান কোচ ও সাবেক মিডফিল্ডার ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের। ২৬০ গোল নিয়ে শীর্ষে অ্যালান শিয়েরার। এরপরই ওয়েন রুনির (২০৮) ও অ্যান্ডি কোল (১৮৭)।

হ্যাটট্রিকে রেকর্ড গড়লেন অ্যাগুয়েরো। ইংলিশ প্রিমিয়ার লিগের ইতিহাসে সবচেয়ে বেশি হ্যাটট্রিক তারই। ১১টি হ্যাটট্রিক করা শিয়েরারকে পেছনে ফেললেন তিনি।

এ অবস্থায় লিগে লেস্টার সিটিকে পেছনে ফেলে টেবিলের দুইয়ে জায়গা করে নিয়েছে ম্যানসিটি। ২২ ম্যাচে ৪৭ পয়েন্ট বর্তমান চ্যাম্পিয়নদের। ৬১ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল।

এ সম্পর্কিত আরও খবর