শান্তর ব্যাটে লড়াকু পুঁজি খুলনার

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 21:48:25

দুই সেরা দলের লড়াই! সমীকরণটাও সহজ-যারা জিতবে তারাই পেয়ে যাবে ফাইনালের টিকিট। হারলেও শেষ হয়ে যাচ্ছে না বঙ্গবন্ধু বিপিএলের ফাইনালে খেলার সুযোগ! এমনই দৃশ্যপটে নেমে রাজশাহী রয়্যালসকে লড়াকু চ্যালেঞ্জ দিয়েছে খুলনা টাইগার্স।

মিরপুরের শেরেবাংলা স্টেডিয়ামে টস ভাগ্য ছিল রাজশাহীর পক্ষে। তারা প্রথমে ব্যাট করতে পাঠায় খুলনাকে। মুশফিকুর রহিমের দল ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে তুলেছে ১৫৮ রান।

আগের ম্যাচেই শতরানে চমকে দিয়েছিলেন তিনি। খেলেছিলেন টি-টোয়েন্টি ক্যারিয়ারের সেরা ইনিংস। এবার যেন সেই ছন্দ নিয়েই লড়লেন নাজমুল হোসেন শান্ত। ফের কথা বলল তার ব্যাট। দল যখন ১৫ রানে ২ উইকেট হারিয়ে চাপে তখন ধরে রাখলেন ছন্দ।

মেহেদী হাসান মিরাজ (৮) ও রাইলি রুশো (০) দ্রুত ফিরলে শামসুর রহমানকে নিয়ে প্রতিরোধ গড়েন শান্ত। রাজশাহীর বোলিং আক্রমণ সামলে লড়তে থাকেন দু'জন। তবে জুটি জমে উঠতেই রোবি বোপারার বোলিংয়ে ফিরে গেলেন শামসুর রহমান। তার আগে করেন ৩১ বলে ৩২ রান।

শান্ত ফিফটি করেন ৩৬ বলে। তার সঙ্গে যোগ দিয়ে মুশফিকও খেলতে থাকেন দেখে-শুনে। মিরপুরের উইকেটে মনে হচ্ছিল রান তোলাটা সহজ কাজ নয়! ১৬ বলে ২১ রান করে রিটায়ার্ট হার্ট মুশফিক। নজিবুল্লাহ জারদান ৫ বলে ১২ রানে অপরাজিত।

আগের ম্যাচের মতো এখানেও ঝড় তুলে হাসিমুখে মাঠ ছাড়েন শান্ত। ৫৭ বলে তার ব্যাটে ৭৮ রান। ইনিংসে ছিল চার ছক্কা ও সাতটি বাউন্ডারি!

রাজশাহীর হয়ে ৪ ওভারে ১৩ রানে ২ উইকেট নেন মোহাম্মদ ইরফান।

সংক্ষিপ্ত স্কোর-

খুলনা টাইগার্স: ২০ ওভারে ১৫৮/৩ (শান্ত ৭৮*, মিরাজ ৮, রুশো ০, শামসুর ৩২, মুশফিক ২১ আহত অবসর, জাদরান ১২*, ইরফান ২/১৩, বোপারা ১/২৪)

এ সম্পর্কিত আরও খবর