বড় ম্যাচে ‘বড় কিছুর’ অপেক্ষায় ক্রিস গেইল!

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-08-30 16:21:56

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ১৩ জানুয়ারিতে খেলা তাদের শেষ ম্যাচটা জিতে এসেছে। ম্যাচটা ছিল এলিমেনেটর। অর্থাৎ হারলেই বাদ। জিতলেই টিকে থাকা। এমন সমীকরণের ম্যাচ জিততে পারলে নিশ্চয়ই পরের ম্যাচের জন্য বাড়তি একটা আত্মবিশ্বাস মেলে।

সেই বাড়তি আত্মবিশ্বাসের শক্তি নিয়েই চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ১৫ জানুয়ারির রাতে মিরপুরে মুখোমুখি হচ্ছে রাজশাহী রয়্যালসের।

চট্টগ্রাম যেদিন বিকেলে এলিমেনেটর জিতেছে সেই তারিখের রাতেই রাজশাহী রয়্যালস প্রথম কোয়ালিফায়ারে হেরেছে। অথচ সেই ম্যাচ জিতলেই তারা ১৭ জানুয়ারির ফাইনালের টিকিট পেতো। কিন্তু খুলনা টাইগার্সের কাছে ২৭ রানে সেই ম্যাচ হেরে ফাইনালে খেলার জন্য দ্বিতীয় আরেকটা সুযোগ পাচ্ছে রাজশাহী।

ফাইনালে খেলার প্রথম সুযোগ কাজে লাগাতে না পারার বেদনা নিয়েই রাজশাহী রয়্যালস বুধবার চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের মুখোমুখি হচ্ছে।

-তাহলে হিসেব কি দাঁড়াল?

বুধবার রাতে ফাইনালে উঠার লড়াইয়ে এগিয়ে থাকছে কে? প্রশ্নের উত্তরে রাজশাহী রয়্যালসের ম্যানেজার হান্নান সরকার প্রতিপক্ষ চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের নামই বললেন-‘দেখুন তারা এলিমেনেটর জিতে এখন এই ম্যাচে খেলতে নামছে। নিশ্চিতভাবে মানসিক শক্তির দিক থেকেও তারাই একটু শক্তপোক্ত হয়ে নামবে। তবে রাজশাহী রয়্যালসও প্রস্তুত।

বুধবার রাতে ফাইনালে উঠার লড়াইয়ের ম্যাচে আরেকজনের জন্য প্রস্তুত রাজশাহী রয়্যালস-ক্রিস হেনরি গেইল। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে এখন পর্যন্ত তিনটি ম্যাচ খেলেছেন। কিন্তু স্বরূপে আবির্ভূত হতে পারেননি। আর গেইল সম্পর্কে একটা কথা প্রায়ই বলা হয়-বড় ম্যাচেই ‘বড়কিছু’ করেন তিনি।

ফাইনালে খেলার জন্য বুধবার রাতের ম্যাচটা চট্টগ্রামের জন্য বড় ম্যাচ। গেইলও কি সেদিন ‘বড়কিছুর’ অপেক্ষায়?

রাজশাহী রয়্যালসের ক্রিকেট ম্যানেজার হান্নান সরকার বললেন-‘সন্দেহ নেই ক্রিস গেইল টি-টোয়েন্টির সেরা তারকাদের একজন। তবে মনে রাখতে হবে গেইলের শটও কিন্তু মিসটাইম হয়। এই ম্যাচে আমরাও তাকে দ্রুততম সময়ের মধ্যে ফিরিয়ে দেওয়ার অপেক্ষায় আছি।’

প্রথম কোয়ালিফায়ারে রাজশাহীর ব্যাটিংটা ভালো হয়নি বলে উল্লেখ করে হান্নান সরকার জানান-‘আমাদের ব্যাটসম্যানরা সেই ম্যাচের ভুলগুলো কাটিয়ে উঠতে প্রতিজ্ঞতাবদ্ধ। সেই ম্যাচে শোয়েব মালিকের ব্যাটিং আমাদের সবাইকে দারুণ অনুপ্রাণিত করছে। আশা করছি চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ম্যাচে রাজশাহী রয়্যালস পুরো দল হিসেবে একজোট হয়ে পারফরম্যান্স দেখাতে সক্ষম হবে।’

এ সম্পর্কিত আরও খবর