কোলিন্দার ছোঁয়ায় বদলে গেল ম্যক্রনও, ভক্তদের হৃদয় জয়

, খেলা

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-18 19:51:30

অভিজাত বলে বদনাম রয়েছে তার। অনেকেই বলে, সাধারণের কাছের মানুষ নন তিনি। তবে বিশ্বকাপ ফাইনালের রাতে সে সমস্ত অভিযোগ যেন ধুয়ে মুছে গেল। গ্রিজম্যান, পগবা, এমবাপেদের জয়ের আনন্দে গ্যালারিতে মুষ্টিবদ্ধ দু‘হাত তুলে উচ্ছ্বাস প্রকাশ করেছেন তিনি। মাঠে নেমে প্রবল বৃষ্টিতে ভিজেছেন।

ট্রফির জয়ের পর ড্রেসিং রুমে গিয়ে ফুটবলারদের সঙ্গে ‘ড্যাব মুভ’-ও করে দেখিয়েছেন। বিশ্বজয়ের রাতে ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রনের যেন নতুন রূপ দেখল গোটা দুনিয়া।

ছাত্রজীবনে ম্যক্রন বিশ্ববিদ্যালয়ের লেফট ব্যাক ছিলেন। এর পর কর্পোরেট জগতে ঢুকেও ফুটবলের নেশাটা সবসময় ছিল। রাজনীতিতে পা দিয়ে দেশের সর্বোচ্চ পদ দখল করার পরেও নিয়মিত ফুটবলের খোঁজখবর নিতেন।

মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে ফাইনালের পর পুরস্কার বিতরণী অনুষ্ঠানেও দেখা যায় ‘অন্য’ মাক্রনকে। বৃষ্টির হাত থেকে বাঁচতে রাশিয়ার প্রেসিডেন্ট পুতিন ছাতার আশ্রয় নিলেও সে পথে যাননি ফ্রান্সের প্রেসিডেন্ট। কোট-টাই পরা ম্যাক্রনকে দেখা যায় বৃষ্টির পরোয়া না করে ছাতা ছাড়াই দাঁড়িয়ে রয়েছেন।

জয়ের আনন্দে ক্রোয়েশিয়ার প্রেসিডেন্ট কোলিন্দা গ্রাবার-কিতারোভিচকে চুম্বনও করে ফেলেন। কিতারোভিচেকে দেখে খোলোয়ারদের আলিঙ্গন শুরু করেন। এর পর যখন ফরাসিদের ড্রেসিং রুমে ঢুকে ফুটবলারদের উৎসবে যোগ দেন তখন আরো বাঁধনহারা হন ফরাসি প্রেসিডেন্ট।

সেখানে গিয়ে ফুটবলারদের উদযাপনে যোগ দিয়ে করে দেখান ‘ড্যাব মুভ।’ আটলান্টা র‌্যাপার এই ডান্স মুভ শুরু করলেও তা জনপ্রিয় হয়েছে আমেরিকার রাগবি খেলোয়াড় ক্যাম নিউটনের হাত ধরে। পল পগবা আর মেন্ডিকে পাশে নিয়ে সেটাই করে দেখান ম্যাক্রন।

পুরো ঘটনাটি ফরাসি ডিফেন্ডার বেঞ্জামিন মেন্ডির শেয়ার করা টুইটে দেখা যায়। 

ভিডিওতে দেখা যায় মেন্ডি চাইলেন, ‘আজকাল নতুন কী মুভ চলছে?’ ম্যাক্রনের চটজলদি জবাব, ‘দ্য ড্যাব!’ এর পর বাঁ-হাত তুলে নিজেই সেই ‘মুভ’ দেখিয়ে দিলেন। এক বার নয়। পর পর দুইবার।

উল্লেখ্য, ক্রোয়েশিয়াকে ৪-২ গোলে হারিয়ে দ্বিতীয় বারের মত বিশ্বকাপের শিরোপা জিতেছে ফ্রান্স। এই ম্যাচের আগে দলকে সমর্থন ও রূপ সৌন্দর্যে ফুটবল বিশ্বে ‘ক্রাশ’ হয়েছিলেন ক্রোয়েশিয়ার প্রেসিডেন্ট কলিন্দা-গ্রাবার কিতারোভিচ।

তবে ফরাসি প্রেসিডেন্ট দেখিয়ে দিলেন তিনিও কম যান না। অবশ্য ম্যক্রনের এই খোলস ছেড়ে বেরিয়ে আসার কৃতিত্ব কোলিন্দাকেই দিচ্ছে ফুটবল ভক্তরা।

এ সম্পর্কিত আরও খবর