প্রস্তুতির মাঝে মজার খেলায় জুনিয়র টাইগাররা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-25 22:58:37

অনূর্ধ্ব ১৯ ক্রিকেট বিশ্বকাপ খেলতে টাইগার যুবারা এখন দক্ষিণ আফ্রিকায়। চলছে এখন তাদের শেষ সময়ের প্রস্তুতি। কেননা মূল টুর্নামেন্ট মাঠে গড়াতে যে খুব বেশি সময় নেই লাল সবুজের প্রতিনিধিদের হাতে। শুক্রবার থেকেই শুরু হচ্ছে বল ব্যাটের আসল লড়াই।

চলমান প্রস্তুতি পর্বের মাঝেই মাঠের বাইরে মজার এক খেলায় মাতলেন বাংলাদেশের তিন জুনিয়র ক্রিকেটার- ক্যাপ্টেন আকবর আলি, উদ্বোধনী ব্যাটসম্যান প্রান্তিক নওরোজ নাবিল ও মিডল-অর্ডার ব্যাটসম্যান শাহাদাত হোসেন দীপু। ক্রিকেটারদের বিনোদন দিতেই মূলত আইসিসির সামাজিক যোগাযোগ বিভাগের ‘ক্রিকেট শ্যারেড’ নামের এই অনুষ্ঠানের আয়োজন।

উপস্থাপিকা একজনকে ডেকে নেন। তার হাতে থাকা তালিকা থেকে বিশ্ব ক্রিকেটের তারকাদের নাম দেখাতেই তিনি তারকা ক্রিকেটারের ব্যাটিং বা বোলিং বা উদযাপনের ধরন নকল করে দেখান। অঙ্গভঙ্গি দেখে তারকা ক্রিকেটারের নাম বলতে হয়েছে বাকি দুজনকে।

উপস্থাপিকা প্রথমে ডেকে নেন ক্যাপ্টেন আকবরকে। তিনি বাবর আজম, নেইল ওয়াগনার, ক্রিস গেইল ও রশিদ খানকে নকল করে দেখান। তা দেখে খেলোয়াড়দের চিনে নেন শাহাদাত ও প্রান্তিক। তবে দ্বিতীয়বারের চেষ্টায়।

শাহাদাত নকল করেন জাসপ্রিত বুমরাহ, লাসিথ মালিঙ্গা, মহেন্দ্র সিং ধোনি, শেলডন কটরেল ও মুত্তিয়া মুরালিধরনের খেলার স্টাইল। সুপারস্টারদের চিনতে কোনো ভুল করেননি প্রান্তিক ও আকবর।

শেষে প্রান্তিক উপস্থাপন করেন মাশরাফি বিন মর্তুজা, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ ও মোহাম্মদ সাইফউদ্দিনের ট্রেডমার্ক অঙ্গভঙ্গি। উত্তরটা সহজেই দিয়ে ফেলেন আকবর ও শাহাদাত। ক্যারিবিয়ান মেগাস্টার শিবনারায়ন চন্দরপলের ব্যাটিং ও অজি গ্রেট স্পিনার শেন ওয়ার্নের বোলিং ধরণও নকল করে দেখান প্রান্তিক। ওয়ার্নকে চিনতেই যা একটু সময় নিয়ে ফেলেন আকবর ও শাহাদাত।

টুর্নামেন্টের গ্রুপ পর্বে জিম্বাবুয়ে, স্কটল্যান্ড ও পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশ খেলবে ১৮, ২১ ও ২৪ জানুয়ারি।

এ সম্পর্কিত আরও খবর