ফাইনালে 'হাউজফুল' গ্যালারি

ক্রিকেট, খেলা

আপন তারিক, স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মিরপুর থেকে | 2023-08-22 19:46:42

খেলা শুরু হতে তখনো বাকি ঘণ্টা চারেক! কিন্তু মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামের বাইরের দৃশ্য দেখে সে কথা আঁচ করার উপায় ছিল না! স্টেডিয়ামের পাশে টিকিট কাউন্টারেও লম্বা লাইন। একই দৃশ্য সকাল থেকেই চোখে পড়েছে মিরপুরের ইনডোর স্টেডিয়ামেও। যেখানে বঙ্গবন্ধু বিপিএলের ফাইনালের টিকিট বিক্রির কথা ছিল। কিন্তু কাউন্টারই খুলল না!

কারণ কি?

অনুসন্ধান করতেই জানা গেল ফাইনালের টিকিট আগেই লাপাত্তা। গোটা টুর্নামেন্টে দর্শক খরা থাকলেও শুক্রবার ফাইনালে চোখে পড়ছে দর্শক উন্মাদনা। মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামের গ্যালারি পূর্ণ। ২৫ হাজারেরও বেশি দর্শক আসনের মাঠে এবারের বিপিএলে এমন দৃশ্য সত্যিই বিরল।

ফাইনাল উপভোগ করতে স্টেডিয়ামে ক্রিকেটপ্রেমী এক পরিবার

হবেই না কেন? ছুটির দিনে লড়াই। এবার যে নতুনের জয়গান। ফাইনালে লড়ছে খুলনা টাইগার্স ও রাজশাহী রয়্যালস। মুশফিকুর রহিমের সঙ্গে আন্দ্রে রাসেলের লড়াই। যারাই জিতবে নতুন চ্যাম্পিয়ন পাবে বিপিএল।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে এবার বিশেষ এই আয়োজন। নামের সঙ্গেও যুক্ত হয়েছে বঙ্গবন্ধুর নাম। যদিও গত মাসে শুরু এই টুর্নামেন্টে তেমন দর্শক আগ্রহ দেখা যায়নি। ২০ ওভারের ক্রিকেট নিয়েও কেমন যেন আগ্রহ খুঁজে পাওয়া যায়নি ক্রিকেটপ্রেমীদের। ছুটির দিন ছাড়া গ্যালারিতে দর্শকেরই দেখা মেলেনি। এজন্য অনেকে বিদেশী তারকার কমতির কথাও বলছিলেন। কিন্তু শেষ প্রান্তে এসে ঠিকই প্রাণ পায় এই আসর।

রাজশাহী রয়্যালসের খুদে ভক্তরা

শুক্রবারের ফাইনাল ঘিরে তো উত্তেজনার শেষ নেই! এই ম্যাচটি দেখতেই সুদূর রাজশাহী থেকে ছুটে এলেন ক্রিকেটপ্রেমী নাজমুল হক। অবশ্য তাকে রাজশাহীপ্রেমী বলাটাই যৌক্তিক। নিজ শহরের দলকে সমর্থন দিতে এসেছেন তিনি। মিরপুরের গ্যালারিতে ঢুকতে গিয়ে বার্তা২৪.কম-কে বলছিলেন, 'ফাইনাল ম্যাচটা দেখবে বলে ছুটে এসেছি। ৭০০ টাকার টিকিট কিনেছি ১২০০ টাকায়! ৫ হাজার টাকা হলেও টিকিট কাটতাম আমি। এতোদূর থেকে ছুটে এসেছি খেলাটা দেখতেই। আজ রাজশাহীকে জিতিয়েই মাঠ ছাড়ব।'

সময়টা উপভোগ করছেন দর্শকরা

নাজমুলের মতো এতোটা ভাগ্যবান নন, খুলনার ছেলে রফিকুল ইসলাম। খেলা শুরু হওয়ার ঘণ্টা দুয়েক আগেও টিকিটের জন্য হাহাকার করতে দেখা গেল তাকে। চার বন্ধু রাজধানীর খিলক্ষেত থেকে এসেছেন। কিন্তু টিকিট পাচ্ছেন না। এমন কী মাঠের বাইরে কালোবাজারির কাছ থেকেও মিলছে না সোনার হরিণ হয়ে উঠা টিকিট। কিন্তু খেলাটা না দেখে ফিরতে চান না তারা।

মিরপুরের হোম অব ক্রিকেটে শুক্রবার এমন দৃশ্যটাই ছিল বেশি। টিকিট না পেয়ে অনেককে বাসায় ফিরে যেতেও দেখা গেছে। বাসায় বসে টেলিভিশনে খেলা দেখতে ছুটি গেছেন! কারণটাও সঙ্গত কাউন্টারে টিকিটই নেই!

চার-ছক্কার অপেক্ষায় ক্রিকেট অনুরাগীরা

পরিচিত একজনের কাছ থেকে চড়ামূল্যে টিকিট হাতে পেয়ে আনন্দের বাধ ভেঙে যাচ্ছিল পুরান ঢাকা থেকে আসা জুবায়ের আহমেদের। তার বাজি মুশফিকুর রহিম। মিরপুরের গ্যালারিতে ঢুকতে গিয়ে বলছিলেন, 'দেখে নিয়েন আজ খুলনাই চ্যাম্পিয়ন হবে। আর মুশফিক ভাই হবেন বঙ্গবন্ধু বিপিএলের সেরা ক্রিকেটার।' মন্দ বলেননি, মুশফিক গোটা টুর্নামেন্টেই দুর্দান্ত খেলেছেন। তার হাত ধরেই দল উঠে এসেছে ফাইনালে।

ক্রিকেট উন্মাদনায় মেতেছেন গ্যালারির দর্শকরা

শুক্রবার যারা গ্যালারিতে ঢুকতে পারলেন, তারা নিজেদের ভাগ্যবানই মনে করতে পারেন! ফাইনালে গ্যালারি হাউজফুল! মাঠে হাজির দর্শক সংখ্যা ২৭,৭২৫!

নতুনের জয়গান দেখেই মাঠ ছাড়তে পারবেন ক্রিকেটপ্রেমীরা। কারণ খুলনা-রাজশাহী দুই দলই ছুঁয়ে দেখতে পারেনি বিপিএল ট্রফি। ব্যাট-বলে উত্তেজনাপূর্ণ ফাইনাল হলে জয় হবে ক্রিকেটেরই। তেমনই এক রোমাঞ্চের অপেক্ষায় মিরপুরের দর্শকরা!

এ সম্পর্কিত আরও খবর