১৭১ রান করলেই ট্রফি খুলনার, কঠিন টার্গেট!

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-24 21:59:52

ফ্রাইলিঙ্কের চতুর্থ ওভারে ২১। আমিরের শেষ ওভারে ১৮। আর ইনিংসের শেষ ওভার করা শফিউলের খরচা ১৫ রান। শেষের এই তিন ওভারে যোগ হওয়া ৫৪ রান রাজশাহী রয়্যালসের সঞ্চয়কে পৌঁছে দিল ১৭০ রানে।

ফাইনাল জেতার মতো সঞ্চয় তাহলে পেয়ে গেল রাজশাহী? সন্দেহ নেই, মিরপুরের স্লো উইকেটে এই রান তাড়া করা মোটেও সহজ কিছু হবে না। বঙ্গবন্ধু বিপিএলের ফাইনাল জিততে হলে খুলনা টাইগার্সকে এখন ব্যাটিংয়ে কঠিন চ্যালেঞ্জ জিততে হবে।

লিটন দাস ও শোয়েব মালিক ফাইনালে যে কায়দায় ব্যাটিং করলেন তাতেই বোঝা গেল-ফাইনালের এই উইকেটে ব্যাটিং করা মোটেও সহজ কিছু নয়। ২৮ বল খেলে লিটন ফিরলেন ২৫ রানে। এত লম্বা সময় খেলেও ১ বাউন্ডারি ও ১ ছক্কা মাত্র। শোয়েব মালিক ১৩ বল খেলে ক্যাচ তুলে দিলেন ৯ রান করে। তার ইনিংসে একটি বিগ শটও নেই।

তবে ধীরগতির এই উইকেটে ইরফান সুক্কুর ঠিকই দ্রুতলয়ে ব্যাটিং করে গেলেন। তার ৩৫ বলে ৫২ রানের হাফ-সেঞ্চুরি জানিয়ে দিল- উইকেট যেমনই হোক, খেলতে জানলে ঠিকই খেলা যায়! রাজশাহী রয়্যালসের ওয়ানডাউন এই ব্যাটসম্যান ৬ বাউন্ডারি ও ২ ছক্কায় ম্যাচে মাত্র ৩০ বলে নিজের হাফ-সেঞ্চুরি পুরো করেন।

শুরুর ১০ ওভারে ২ উইকেটে ৬৭ রান তোলা রাজশাহী রয়্যালস শেষাংশে রানের গতি বাড়ানোর লক্ষ্য নেয়। ইনিংসের ১৪ ওভারের সময় আন্দ্রে রাসেল যখন ব্যাট করতে নামেন তখন ২৭ হাজার দর্শকে ঠাসা গ্যালারি থেকে একটাই গর্জন- রা সে ল! রা সে ল!!

শফিউলকে ছক্কা হাঁকিয়ে রাসেল গ্যালারির গর্জন আরো বাড়ালেন। তবে রাসেলকে সিঙ্গেল ডিজিটে ফেরানোর সুযোগ এসেছিল খুলনা টাইগার্সের সামনে। কিন্তু এক্সট্রা কাভারে অনেকদূর দৌড়ে বলের নিচে এসেও ক্যাচটা তালুতে রাখতে পারলেন না নাজমুল হোসেন শান্ত। বেচারা বোলার ছিলেন শহিদুুল।

ফাইনালের স্লো উইকেটে শুরুর ও মাঝের ধীর তাল লয়ের ব্যাটিংয়ে সুর বদলে দেয় রাজশাহী রয়্যালস শেষের ঝড়ো ব্যাটিংয়ে। আন্দ্রে রাসেল ও মোহাম্মদ নওয়াজের পঞ্চম উইকেট জুটিতে রাজশাহী যোগ করে ৫.৪ ওভারে ৭১ রান।

রোবি ফ্রাইলিঙ্কের চতুর্থ ওভারে মোহাম্মদ নওয়াজ ছোটখাটো ঝড় তুললেন যেন। দুই ছক্কা ও দুই বাউন্ডারিতে সেই ওভারে রাজশাহী পেল ২১ রান। যার ২০ রানই নওয়াজের। আন্দ্রে রাসেল খুলনা টাইগার্সের মোহাম্মদ আমিরের পরের ওভারে বিশাল যে ছক্কা হাঁকালেন সেটা গিয়ে পৌঁছাল গ্যালারির দ্বিতীয় তলায়! সেই ছক্কার দূরত্ব ১১৫ মিটার! পরের দুই বলে দুটি বাউন্ডারি হাঁকিয়ে মোহাম্মদ নওয়াজ রাজশাহীর স্কোরকে পৌঁছে দিলেন ১৫০ এর ওপরে।

সংক্ষিপ্ত স্কোর:

রাজশাহী রয়্যালস: ১৭০/৪ (২০ ওভারে, আফিফ ৮, লিটন ২৫, শোয়েব ৯, রাসেল ২৭*, নওয়াজ ৪১*; আমির ২/৩৫, ফ্রাইলিঙ্ক ১/৩৩ ও শহিদুল ১/২৩)।

এ সম্পর্কিত আরও খবর