বাংলাদেশের বিপক্ষে টেস্টে পাকিস্তান দলে ১৯ ক্রিকেটার

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-28 14:42:10

এখনো টি-টোয়েন্টি সিরিজ শুরু হয়নি। তার আগেই টেস্টের প্রস্তুতিটাও শুরু করে দিতে চায় পাকিস্তান। দেশের মাঠে এই লড়াইয়ের জন্য ১৯ জনের প্রাথমিক দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। লাহোরের জাতীয় ক্রিকেট একাডেমিতে চলবে ক্যাম্প। টি-টোয়েন্টি সিরিজের দলে সুযোগ পাওয়া ক্রিকেটারদের সঙ্গেই চলবে অনুশীলন।

রাওয়ালপিন্ডিতে আগামী ৭ ফেব্রুয়ারি শুরু পাকিস্তান-বাংলাদেশের মধ্যকার প্রথম টেস্ট। পরের টেস্ট এপ্রিলে।

এর আগে ২৩ জানুয়ারি পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি অনুষ্ঠিত হবে ২৪ জানুয়ারি। পরের দুটি ম্যাচ ২৫ ও ২৭ জানুয়ারি। তিনটি ম্যাচই অনুষ্ঠিত হবে লাহোরে। ২৮ জানুয়ারি দেশে ফিরবে মাহমুদউল্লাহ রিয়াদের দল।

তারপর একটি টেস্ট খেলতে ফের পাকিস্তানে যাবে টাইগাররা। সেটি শেষ করে ৭ থেকে ১১ ফেব্রুয়ারি খেলবে একটি টেস্ট ম্যাচ। তৃতীয় ধাপে হবে একটি ওয়ানডে ও সিরিজের দ্বিতীয় টেস্ট। ওয়ানডে ৩ এপ্রিল ও সিরিজের শেষ টেস্ট ম্যাচ শুরু ৫ এপ্রিল। সব মিলিয়ে তিনবার পাকিস্তানে যাবে বাংলাদেশ দল।

টেস্ট ম্যাচটি বিশেষ গুরুত্ব পাচ্ছে। কারণ এই ম্যাচটি আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। সব মিলিয়ে পাকিস্তানের মাঠে ১২ বছর পর টেস্ট খেলবে বাংলাদেশ। আর সেই টেস্টের প্রাথমিক দলে এবার আছেন মুসা খান, ফাহিম আশরাফ ও বিলাল আসিফ।

এছাড়া দলে তেমন কোন চমক রাখেনি পিসিবি। টি-টোয়েন্টি সিরিজ শেষেই টেস্টের জন্য পুরো মাত্রায় প্রস্তুতি শুরু করবে পাকিস্তান দল।

প্রথম টেস্টের জন্য প্রাথমিক দলের ক্যাম্পে ডাক পেলেন যারা-

আজহার আলি (অধিনায়ক), আসাদ শফিক, আবিদ আলী, বাবর আজম, বিলাল আসিফ, ফাওয়াদ আলম, ফাহিম আশরাফ, হারিস সোহেল, ইমাম-উল-হক, ইমরান খান সিনিয়র, কাসিফ বাট্টি, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ রিজওয়ান, মুসা খান, নাসিম শাহ, শান মাসুদ, ইয়াসির শাহ, উসমান শিনওয়ারি ও শাহীন শাহ আফ্রিদি।

এ সম্পর্কিত আরও খবর