লাইফবয়’র সঙ্গে সাকিবের ‘ইনিংস’ বাড়ছে

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-08-26 14:52:27

বিশ্বের এক নম্বর জীবাণু প্রতিরোধকারী ব্র্যান্ড সাবান ‘লাইফবয়’র সঙ্গে সাকিবের সম্পর্ক অনেক পুরনো। সংখ্যার হিসেবে পেছনের ৮ বছর ধরে তিনি লাইফবয়’র ব্র্যান্ড অ্যাম্বাসেডরের দায়িত্ব পালন করছেন। সম্পর্কের সেই ‘ইনিংস’ আরো দীর্ঘমেয়াদি করতে চলেছেন সাকিব। সামনের তিন বছরের জন্য লাইফবয় এর ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে থাকছেন তিনি। নতুন এই চুক্তিতে সাকিব সই করবেন ২৩ জানুয়ারি, বুধবার দুপুরে ঢাকায়।

সুসম্পর্কের এমন সুখকর সময়ে লাইফবয় আরেকটি তথ্য জানিয়েছে- ‘ক্রিকেটার সাকিবকে স্পন্সর করা প্রথম ব্র্যান্ডই লাইফবয়।’

গত বছরের বিশ্বকাপ ক্রিকেটের আগে লাইফবয় এর একটি বিজ্ঞাপন চিত্র বেশ জনপ্রিয়তা পায়। খেলবে টাইগার, জিতবে টাইগার-এই শ্লোগানের সাকিবের বিজ্ঞাপন চিত্রটি ক্রীড়ামোদিদের নজর কাড়ে।

সাকিব আল হাসান অবশ্য এই মুহূর্তে সব ধরনের আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটে নিষিদ্ধ। এই নিষেধাজ্ঞা শেষ হবে চলতি বছরের ২৯ অক্টোবর। সেই তারিখের পর থেকে সাকিব আল হাসান ক্রিকেটে ফের ‘সিদ্ধ’ হবেন।

তবে মাঠের ক্রিকেটে অনুপস্থিত থাকলেও বিভিন্ন ধরনের সামাজিক কর্মকাণ্ড এবং বিজ্ঞাপনে ঠিকই নিজেকে ব্যস্ত রেখেছেন সাকিব আল হাসান। সবচেয়ে বেশি সময় ধরে তিন ফরমেটের ক্রিকেটে শীর্ষ অলরাউন্ডারের তালিকায় থাকা সাকিব আল হাসান সবসময় ফোকাসে।

সেটা মাঠে থাকলে তো অবশ্যই, না থাকলেও আলোকচ্ছটায় ঠিকই আছেন তিনি! বিসিবি’র চুক্তিবদ্ধ ক্রিকেটারদের তালিকা থেকে সাকিবের নাম কাটা গেছে। কিন্তু বর্তমানে বিভিন্ন পণ্যে ও প্রতিষ্ঠানের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে সাকিব আল হাসানের চাহিদা যে কোনো ক্রিকেটারের চেয়ে বেশি!

২০ জানুয়ারি বাণিজ্য মেলায় মিনিস্টারের প্যাভিলিয়নে হাজির হয়েছিলেন সাকিব। টিভি, ফ্রিজ ও বিভিন্ন ইলেকট্রনিক্স পণ্যের প্রস্তুতকারি এই প্রতিষ্ঠানের ব্র্যাড অ্যাম্বাসেডর তিনি। বাণিজ্য মেলার এই প্যাভিলিয়নে সাকিব উপস্থিত হয়েছেন শোনার পর ভক্ত-সমর্থকদের ভিড় জমে যায়। সাকিব সেখানে সৌভাগ্যবান ক্রেতা ও ভক্তদের সঙ্গে সেলফি তোলার সুযোগ করে দেন।

গত বছরের শেষ মাসে সাকিব ইয়ামাহার ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবেও নিযুক্ত হন। এছাড়া গ্রামীণফোন, গালফ অয়েল ও মোবাইল সেট প্রস্তুতকারী প্রতিষ্ঠান হুয়ায়েই’র ব্র্যান্ড অ্যাম্বাসেডরের দায়িত্বও পান তিনি।

এ সম্পর্কিত আরও খবর