‘মেঘদূত’ পাকিস্তানে উড়িয়ে নিয়ে যাবে টাইগারদের

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 17:22:57

টি-টোয়েন্টি, টেস্ট, ওয়ানডে ও টেস্ট খেলতে তিন ধাপে পাকিস্তান সফরে যাবে মাহমুদউল্লাহ রিয়াদরা। যার প্রথম কিস্তির সফর শুরু হচ্ছে বুধবার (২২ জানুয়ারি) রাতে।

বাংলাদেশ থেকে পাকিস্তানে যাওয়ার সরাসরি কোনো ফ্লাইট নেই। তাই চার্টার্ড বিমানে করে টাইগাররা যাচ্ছে পাকিস্তান সফরে। সরাসরি লাহোরে যেতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ‘মেঘদূত’ উড়োজাহাজ ভাড়া করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

গেল বছরে বিসিবি যে দুটি দল পাঠিয়েছিল পাকিস্তানে। তারা গিয়েছিল দোহা হয়ে। এতে কেটে যায় প্রায় ১২-১৩ ঘণ্টা। কিন্তু বাংলাদেশ থেকে পাকিস্তানের যে দূরত্ব তাতে করে ঢাকা থেকে লাহোরে যেতে সময় লাগার কথা ২-৩ ঘণ্টা। ঝামেলা এড়াতেই ১৫ জন ক্রিকেটার, কোচিং স্টাফ, কর্মকর্তা ও সাংবাদিক মিলিয়ে ৩৫জনের দলকে বহন করবে ১৬২ জন যাত্রী ধারণক্ষমতার বোয়িং ৭৩৭-৮০০ মডেলের বিমানটি।

ফেরার সময় পুরো খালি আসবে উড়োজাহাজটি। কারণ বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যে কোনো ফ্লাইট নেই। যাতায়াতে খরচ পড়বে প্রায় এক কোটি ২৭ লাখ টাকা।

বুধবার রাত ৮টায় ক্রিকেটারদের নিয়ে উড়াল দিবে ‘মেঘদূত’। দল লাহোরে পৌঁছাবে আনুমানিক স্থানীয় সময় রাত ১০টায়।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) প্রস্তুতি সারবে লাল-সবুজের প্রতিনিধিরা। শুক্রবার মাঠে গড়াবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ২৮ জানুয়ারি চার্টার্ড বিমানে করেই দেশে ফিরবে ক্রিকেটাররা।

এ সম্পর্কিত আরও খবর