ব্যাটিংয়ে বাংলাদেশ, মিঠুন বাদ একাদশে মেহেদি হাসান

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-08-27 01:59:12

সিরিজের দ্বিতীয় ম্যাচেও টসে জিতেছে বাংলাদেশ। আর যথারীতি এই ম্যাচেও টস জিতে বাংলাদেশ ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে। এই ম্যাচে একাদশে বাংলাদেশ একটি বদল এনেছে। ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন বাদ পড়েছেন। তার জায়গায় খেলছেন অলরাউন্ডার মেহেদি হাসান। বিপিএলে তরুণ মেহেদি হাসান চমৎকার পারফরম্যান্স করেছেন।
প্রথম ম্যাচ জিতে সিরিজে এগিয়ে থাকা পাকিস্তান এই ম্যাচে খেলছে আগের একাদশ নিয়েই।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে ২৪ জানুয়ারি সিরিজের প্রথম ম্যাচে পাকিস্তান ৫ উইকেটে জিতেছিল। বাংলাদেশের ১৪১ রান পাকিস্তান টপকে যায় ম্যাচের শেষ ওভারে ৫ উইকেট হারিয়ে।
সিরিজে টিকে থাকতে হলে দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশ দলের সামনে জয় ছাড়া কোনো বিকল্প নেই। লাহোরের স্লো উইকেটে সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশের ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিং কোনো কিছুই আপ-টু-দ্যা মার্ক ছিল না।

পিচ বিশ্লেষণে জানা গেছে দ্বিতীয় টি-টোয়েন্টি যে উইকেটে খেলা হচ্ছে তাতে বেশ ঘাস রয়েছে। পেস বোলাররা এই উইকেটে বাড়তি সুবিধা পাবেন বলে ধারণা করা হচ্ছে।

বাংলাদেশ একাদশ: তামিম, নাঈম, আফিফ, লিটন, মাহমুদউল্লাহ (অধিনায়ক), সৌম্য, মেহেদি হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, শফিউল, মুস্তাফিজ ও আল-আমিন।

পাকিস্তান একাদশ: আহসান আলী, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ রিজওয়ান (উইকেটকিপার), শাদাব খান, হ্যারিস রউফ, শাহীন আফ্রিদি, মোহাম্মদ হাসনাইন।

এ সম্পর্কিত আরও খবর